শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

চোরদের সঙ্গে কখনোই আপস নয়: ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান ইমরান খান দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সমালোচনা করে বলেছেন, ‘হ্যান্ডলারদের’ অবশ্যই বুঝতে হবে যে তিনি কখনোই ‘চোরদের’ সঙ্গে আপস করবেন না।

স্থানীয় সময় শনিবার একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উদ্দেশ্যে তিনি বলেন, তিনি (শাহবাজ) বিশেষত ‘বড় বুট’ ভালোভাবে পালিশ করেছেন। এ সময় দেশটির প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজার সমালোচনা করে ইমরান তাকে পদত্যাগ করার আহ্বান জানান। পাশাপাশি তার বিরুদ্ধে সম্ভাব্য সব ধরনের আইনি পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারিও দেন ইমরান।

তিনি বলেন, সাম্প্রতিক অডিও ফাঁস প্রমাণ করেছে যে সিইসি পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের সঙ্গে মিলে ‘(নির্বাচনী) ম্যাচ ফিক্সড’ করেছেন। গত বছরের নির্বাচনী প্রচারণার পর এটি ছিল এই অঞ্চলে ইমরানের প্রথম প্রকাশ্য উপস্থিতি।

ইমরান বলেন, আমি রাজাকে কারাগারে পাঠাতে কোনো চেষ্টা করতে ছাড়ব না। পিটিআই তার বিরুদ্ধে সম্ভাব্য সব ধরনের আইনি পদক্ষেপ নেবে বলেও সতর্ক করেন ইমরান। সিকান্দার সুলতান রাজাকে ‘প্রধান নির্বাচনী জালিয়াতকারী’ বলেও অভিহিত করেন সাবেক প্রধানমন্ত্রী।

দ্য নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান কাশ্মীরি যুবকদের তার আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান। তিনি দাবি করেন, পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) নেতৃত্বাধীন ফেডারেল সরকার ওই অঞ্চলের জন্য বাজেট কমিয়েছে।

ইমরান বলেন, আমি নিজেকে প্রস্তুত করছি, তাই যখন তোমাকে ডাকব, তখন প্রকৃত স্বাধীনতা আন্দোলনের জন্য প্রস্তুত হও।

পাঁচ বছরের নির্বাসনের পর ফেডারেল অর্থমন্ত্রী ইসহাক দারের প্রত্যাবর্তন সম্পর্কে ইমরান বলেন, তিনি নওয়াজ শরিফকে অর্থ পাচারে সহায়তা করার অন্যতম প্রধান ব্যক্তি ছিলেন।

ইমরান বলেন, দারের মতো মানুষ যদি চুক্তি করে ফিরে আসতে পারেন, তাহলে ছোটখাটো অপরাধের জন্য কারাগারগুলো দরিদ্র লোকে ভরা কেন? কারাগারের সমস্ত বন্দীকে একটি চুক্তি করে বাড়ি যেতে দেওয়া উচিত।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে ধন্যবাদ জানাতে চাই। অডিও ফাঁসের কারণেই মানুষ এখন বিশ্বাস করে যে আমার সরকারকে পতনের ষড়যন্ত্রের দিকে ইঙ্গিত করা কূটনৈতিক সংকেতটি বাস্তব ছিল।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ