শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

আবারও জামিন পেলেন ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামাবাদের দায়রা জজ আদালতের এক বিচারক, পুলিশের মহাপরিদর্শক (আইজি) ও উপ-মহাপরিদর্শককে (ডিআইজি) হুমকির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির একদিন পর পঞ্চম দফায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

আজ রোববার ইসলামাবাদের হাইকোর্ট ইমরান খানের জামিনের মেয়াদ আরেক দফা বৃদ্ধির পর আদালত অবমাননার মামলায় আগামী ৭ অক্টোবরের আগে তাকে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।

গত ২০ আগস্ট এক সমাবেশে ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরী ও পুলিশের অন্যান্য কর্মকর্তাদের হুমকির মামলায় শুক্রবার ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

ইসলামাবাদের সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ রহিমের জারি করা গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে শনিবার রাতে পিটিআইয়ের কর্মীরা বানিগালায় জড়ো হন। পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তারের যেকোনও চেষ্টা প্রতিহত করার ঘোষণা দিয়ে তার বাসভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভও করেন তারা।

দেশটির সংবাদমাধ্যম ডন বলেছে, পিটিআইয়ের কর্মীরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইমরান খানকে গ্রেপ্তার করা হলে তা চূড়ান্ত সীমা অতিক্রম বলে বিবেচনা করা হবে।

ইমরান খান তার আইনজীবী বাবর আওয়ানের মাধ্যমে রোববার ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেন। পরে আদালত শুনানি শেষে সাবেক এই পাক প্রধানমন্ত্রীকে আগাম জামিন দেয়।

পিটিআইয়ের চেয়ারম্যানের আবেদন গ্রহণের পর তাকে গ্রেপ্তার না করতে ইসলামাবাদ পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারপতি মহসিন আখতার কায়ানি। একই সঙ্গে সাবেক এই প্রধানমন্ত্রীকে ১০ হাজার রূপি মূল্যের বন্ডের শর্তে জামিন দেন বিচারপতি। পাশাপাশি আগামী শুক্রবারের আগে তাকে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন তিনি।

ইমরান খানের আইনজীবী আওয়ান বলেন, ইসলামাবাদ হাইকোর্ট পিটিআই প্রধানকে সুরক্ষামূলক আগাম অস্থায়ী জামিন দিয়েছে। তিনি বলেন, আমরা আগামী ৭ অক্টোবরের আগে নিম্ন আদালতে হাজির হব। আদালতে সন্দেহভাজনদের উপস্থিতি নিশ্চিতে এ ধরনের গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ