শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

দেশে শান্তি প্রতিষ্ঠায় মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে আরএসএস প্রধানের রুদ্ধকক্ষ বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। আরএসএস প্রধান মোহন ভাগবত বেশ কয়েকজন মুসলিম বুদ্ধিজীবীর সাথে দেখা করেছেন। সাম্প্রতিক সংঘাত ও দেশে ধর্মীয় অন্তর্ভুক্তি জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেছেন।

আরএসএস-এর ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, বৈঠকে সাম্প্রতিক ঘটনা যেমন জ্ঞানবাপী মসজিদ বিতর্ক, হিজাব বিতর্ক, জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে আলোচনা করা হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এসওয়াই কোরেশি, দিল্লির প্রাক্তন লেফটেন্যান্ট গভর্নর (এলজি) নজীব জং, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (এএমইউ) প্রাক্তন চ্যান্সেলর লেফটেন্যান্ট জেনারেল জমিরউদ্দিন শাহ, প্রাক্তন ও সাংসদ শহীদ সিদ্দিকী। অনেক বুদ্ধিজীবী অংশ নেন।

দেশে শান্তি ও ভ্রাতৃত্ববোধ জোরদারে আলোচনা হয়েছে জানিয়ে সাবেক সংসদ সদস্য শহীদ সিদ্দিকী বলেন, দেশে যা ঘটছে তাতে ধর্মীয় ঐক্য দুর্বল হচ্ছে বলে আমরা উদ্বিগ্ন। তাই দেশে শান্তি ও ভ্রাতৃত্ব বজায় রাখতে ও শক্তিশালী করার জন্য আমরা সবাই আলোচনা করেছি।

প্রাক্তন সাংসদ আরও বলেন, মোহন ভাগবত এমন একটি সংস্থার অন্তর্গত যাকে অনেকে অনুসরণ করে। তাই আমরা সবাই একটি মিটিং করেছি, আলোচনা করেছি কীভাবে দেশে ধর্মীয় অন্তর্ভুক্তি জোরদার করা যায়। শান্তি সৃঙ্খলা ফিরিয়ে আনা যায়।

এই বৈঠক এমন সময়ে হয়েছে যখন জ্ঞান ভাপী মসজিদের বিষয়টি আদালতে শুনানি চলছে। বৈঠকে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার করার জন্য একটি প্ল্যাটফর্ম তৈরির সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। তবে বৈঠকে জ্ঞানবাপী মসজিদ বিতর্ক ও নুপুর শর্মার সাম্প্রতিক মন্তব্যের মতো কোনো বিতর্কিত বিষয় নিয়ে আলোচনা হয়নি। সূত্র: ইন্ডিয়া আল হিলাল মিডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ