শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

জমিয়তের আইনি সহায়তায় ১৬ বছর পর জেল থেকে ছাড়া পেলেন ইসলাম মণ্ডল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

সন্ত্রাসবাদের অভিযোগে গত ষোল বছর ধরে কারাগারে থাকা এক মুসলিম ব্যক্তিকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। ভারতের সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি জে কে মহেশ্বরী-এর দুই সদস্যের বেঞ্চ আবেদনকারী ইসলাম মণ্ডলকে শর্তসাপেক্ষে জামিনে মুক্তি দেওয়ার আদেশ দেন।

জামিয়তে উলামায়ে হিন্দ মহারাষ্ট্র (আল্লামা আরশাদ মাদানি) আইনি সহায়তা কমিটির প্রধান গুলজার আজমির সহায়তায় এ মুসলিম জেল থেকে ছাড়া পান।

গুলজার আজমি বলেন, আবেদনকারী ইসলাম মণ্ডল পশ্চিমবঙ্গের বাসিন্দা। তিনি গত ষোল বছর ধরে ইউপির বিভিন্ন কারাগারে কারাভোগ করছেন। কিন্তু এখন সুপ্রিম কোর্ট তার জামিনে মুক্তির আবেদন মঞ্জুর করেছে।

গুলজার আজমির মতে, আবেদনের পরিপ্রেক্ষিতে, অ্যাডভোকেট গৌরব আগরওয়াল ভারতের সুপ্রিম কোর্টের দুই সদস্যের বেঞ্চকে বলেছিলেন যে নিম্ন আদালত অভিযুক্তদের যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছিল, কিন্তু গত দশ বছর ধরে লখনউ হাইকোর্ট ছিল। নিম্ন আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে। আবেদনকারী গত ষোল বছর ধরে কারাগারে বন্দী থাকা অবস্থায় আপিলের শুনানি হয়নি।

অ্যাডভোকেট গৌর আগরওয়াল আদালতকে আরও জানান, আবেদনকারীর জামিন প্রত্যাখ্যান করার সময়, লখনউ হাইকোর্ট যত তাড়াতাড়ি সম্ভব আপিলের শুনানির জন্য একটি আদেশ জারি করেছিল। কিন্তু দুই বছরেরও বেশি সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও, আবেদনকারীর আপিল খারিজ করে দেয়।

আলোচনাকালে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট গৌরব আগরওয়ালের সঙ্গে অ্যাডভোকেট অন রেকর্ড চাঁদ কুরেশি, অ্যাডভোকেট আরিফ আলী, অ্যাডভোকেট মুজাহিদ আহমেদ, অ্যাডভোকেট ফুরকান খান পাঠান প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ