শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সীমান্তে উত্তেজনা: সরিয়ে নেওয়া হলো ঘুমধুমের এসএসসি পরীক্ষা কেন্দ্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার কেন্দ্র সরিয়ে নেয়া হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল বিস্ফোরণে ১ রোহিঙ্গা যুবক নিহত হ‌ওয়ার ঘটনার পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সীমান্তে উত্তেজনা ও নিরাপত্তার কথা বিবেচনা করে পরীক্ষা কেন্দ্র সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজিও এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পরিস্থিতির কারণে সেখানকার এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজার উখিয়া কুতুপালং কেন্দ্রে সরিয়ে নেওয়ার জন‍্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব জানান, ইতোমধ্যে কুতুপালং উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষকে পরীক্ষা গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের হল সুপার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল বশর জানান, আমরা রাতেই প্রশাসনের নির্দেশনা পেয়ে কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসেছি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নেওয়ার জন্য। আমাদের কেন্দ্রের ৪১৯ জন পরীক্ষার্থী এখানে বাংলা ২য় পত্রের পরীক্ষায় অংশ নেবে।

এর আগে এদিন সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের বাইশফাঁড়ি সীমান্তের কাছে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এক বাংলাদেশি যুবকের পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

উল্লেখ্য, গত এক মাসের ব্যবধানে বাংলাদেশ মিয়ানমার সীমান্তে একাধিকবার মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটে। যুদ্ধবিমান থেকে বাংলাদেশে সীমান্ত অভ্যন্তরে বোমা নিক্ষেপের ঘটনা‌ও ঘটে। বাংলাদেশ এসব ঘটনায় নিন্দা জানিয়ে আসছে। পাশাপাশি ওই দেশের রাষ্ট্রদূতকে তলব করে সতর্ক করা হয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ