শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

বিশ্বে আরও ১৩১০ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৩১০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪৯ হাজার ৯৬৬ জন। এসময়ে করোনায় আক্রান্তদের মধ্যে থেকে সেরে উঠেছেন ছয় লাখ ৭৯ হাজার ৭৭৪ জন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে আর দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। যুক্তরাষ্ট্রে এসময়ে ২৮৭ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৪৯২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৬ হাজার ৩৪৩ জনের এবং মোট সংক্রমিত হয়েছেন ৯ কোটি ৭২ লাখ ৭০৬ জন।

জাপানে ২৪ ঘণ্টায় ৬৪ হাজার ৬৯৪ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ১৫৭ জনের। দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৪২ হাজার ৭৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ২ লাখ ২১ হাজার ৬৮৬ জন।

করোনা ভাইরাসের সংক্রমণের বৈশ্বিক তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ৫৭৮ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার ৫৬১ জন।

উল্লেখ্য, মহামারির শুরু থেকে এ পর্যন্ত মারা গেছে ৬৫ লাখ ২০ হাজার ৪৪৭ জন। মোট আক্রান্ত হয়েছে ৬১ কোটি ৪৭ লাখ ৮ হাজার ২৬৬ জন। মোট সুস্থ হয়েছে ৫৯ কোটি ৩৬ লাখ ৯৭ হাজার ৬৬২ জন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ