শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

নওমুসলিম-দুঃস্থদের ১২ লক্ষ টাকার ত্রাণ দিলো জেলা ইমাম পরিষদ যশোর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গাজী তাওহীদুর রহমান মুমতাজী
কুড়িগ্রাম থেকে >

জেলা ইমাম পরিষদ যশোরের উদ্যোগে পঞ্চগড় ও কুড়িগ্রামে প্রায় ৭০০ জন অসহায় নওমুসলিম ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে। এ কর্মসূচিতে প্রায় ১২ লক্ষ টাকার ত্রাণ বিতরণ করে সংস্থাটি।

গত রোববার ও সোমবার (১১ সেপ্টেম্বর ও ১২ সেপ্টেম্বর) স্থানীয় জনপ্রতিনিধি ও ইমামদের সাথে সমন্বয় করে তারা ত্রাণ বিতরণ করে।

জানা যায়, ১১ সেপ্টেম্বর পঞ্চগড়ের জেলার সদর উপজেলার সোনাচান্দী আদর্শ গ্রাম, ঠাকুরগাঁও জেলার খরমখাঁদীঘি ও পঞ্চগড় জেলার তেতুলিয়ায় ত্রান দেয়া হয়। পরদিন ১১ সেপ্টেম্বর কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা ও কুড়িগ্রাম ভূরুঙ্গামারী খোচাবাড়ীসহ বিভিন্ন এলাকায় ত্রাণ দেয়া হয়।

ত্রাণ টিমে থাকা মুফতী তাওহীদুর রহমান জানান, অসহায় নওমুসলিম ও দুস্থ মানুষের তালিকা তৈরি করে ত্রান টোকন দিয়ে ত্রানের নগদ অর্থ প্রদান করি। পঞ্চগড়ে আমরা মোট ২৬৫ জন অসহায় নওমুসলিম ও দুস্থ মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করি। কুড়িগ্রামের ৪১৯ পরিবারে ত্রাণ পৌছে দেয়া হয়।

এসময় স্পটগুলিতে জেলা ইমাম পরিষদ যশোরের উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নান ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন— মাওলানা রুহুল আমিন, মাওলানা হামিদুল ইসলাম, মাওলানা নাজির উদ্দীন, মাওলানা মাজহারুল ইসলাম, মাওলানা কামরুল আনওয়ার নাইম,মাওলানা কামরুজ্জামান,মাওলানা শাওকত আলী,মুফতী আবদুর রহমান এযাযী, মুফতী আমানুল্লাহ কাসেমী,মুফতী অব্দুল হান্নান, মুফতী তাওহীদুর রহমান, মাওলানা আলাউদ্দীন,হাফেজ মাওলানা আব্দুল্লাহ,মুফতী আবু হুরাইরা, মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা মুশফিকুর রহমান, মুফতী হাফিজুর রহমান, মাওলানা আজিম প্রমুখ।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর শনিবার সকালে জেলা ইমাম পরিষদের ২৬ জনের একটি প্রতিনিধি দল পরিষদের উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নানের নেতৃত্বে ত্রাণ কার্যক্রমের উদ্দেশে রওয়ানা হন।

প্রসঙ্গত, গত জুন মাসে সিলেট ও সুনামগঞ্জে বানভাসি মানুষের মাঝে ত্রান বিতরণ করে জেলা ইমাম পরিষদ যশোর। এটি তাদের দ্বিতীয় ত্রাণ কার্যক্রম।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ