শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

ঈদগাহের জন্য দেড় কোটি টাকার জমি দান করলেন অমুসলিম দুই বোন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামযাহ আল মাহদী।।

ভারতের হায়দরাবাদের উত্তরাখণ্ড রাজ্যের কাশিপুরের দুই অমুসলিম বোন তাদের বাবার শেষ ইচ্ছা পূরণে জন্য একটি ঈদগাহের জন্য তাদের কৃষি জমি দান করেছেন। সরোজা ও অনিতা দুই বোন প্রায় দেড় কোটি টাকার কৃষি জমি ঈদগাহ কমিটির কাছে হস্তান্তর করেন।

এমন সময়ে যখন দেশের কোথাও কোথাও সাম্প্রদায়িক দাঙ্গা চলছে, তখন এই দুই বোনের কাজ দেশজুড়ে প্রশংসিত হচ্ছে। রমজানের ঈদের সময়, সেখানকার সমস্ত মুসলিমরা দুই অমুসলিম বোনের দেওয়া সাহায্যের প্রশংসা করেছেন।

ভারজু নন্দন প্রসাদ রাস্তোগী উত্তরাখণ্ডের আদমসিংহনগর জেলার কাশীপুর নামে একটি ছোট শহরে থাকতেন। তার দুই মেয়ে সরোজা ও অনিতা এবং এক ছেলে রাকেশ রাস্তোগী।

ভারজু নন্দন প্রসাদ রাস্তোগির দুই মেয়ে বিয়ের পর দিল্লি ও মিরাটে চলে যান। ভারজু নন্দন প্রসাদ স্থানীয় ঈদগাহ সম্প্রসারণের জন্য স্থানীয় মুসলমানদের তাদের খামারের জমিতে কিছু জমি দিতে চেয়েছিলেন। তিনি তার নিকটাত্মীয়দের অনেকবার এ কথা জানালেও সন্তানদের বলতে পারেননি। ২০ বছর আগে ভারজু নন্দন প্রসাদ মারা যান।

কিন্তু সম্প্রতি বাবার শেষ ইচ্ছার কথা জানতে পারেন সরোজা ও অনিতা। এরপর তিনি গ্রামে বসবাসকারী তার ভাই রাকেশকে বিষয়টি সম্পর্কে বোঝান। এরপর ঈদগাহের জন্য দুই হাজার গজের বেশি জমি হস্তান্তর করেন। সরোজা ও অনিতা বলেন, বাবার শেষ ইচ্ছা পূরণ হওয়ায় তারা খুবই খুশি।

ঈদগাহ কমিটির দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হাসান খান দুই বোনের উদ্যোগের প্রশংসা করে বলেন, খুব শিগগিরই দুই বোনকে অভিনন্দন জানাবেন তারা। সূত্র: সানা নিউজ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ