শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পঞ্চগড়ে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার একটি কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। ঘটনায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

আজ মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সকালে জেলার আটোয়ারী উপজেলায় (বোদা পৌরসভার আওতায় থাকা এলাকা) সাতখামার ঝলঝলি গোরস্থানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার সকালে স্থানীয় সামসুল হক বিভিন্ন কবরের পাশে কুকুর চলাফেরা করতে দেখে এগিয়ে যান। এ সময় কয়েকটি কবরের মাটি খুঁড়ে রাখা ও বাঁশ অন্যত্র দেখতে পান। পরে খবরটি ছড়িয়ে পড়লে উৎসুক জনতা সেখানে ভিড় জমান। এ সময় ১০টি কবর খোঁড়া অবস্থায় পান স্থানীয়রা। থানা পুলিশকে খবর দেওয়ার পর ফাঁকা কবরগুলোতে মৃতের স্বজনরা মাটি চাপা দেন।

স্থানীয়রা বলেন, এটি একটি নেক্কারজনক ঘটনা। দুনিয়াতে তো দূরে থাক, মরার পরেও এখন শান্তি নাই। জেলাতে প্রায়ই কঙ্কাল চুরির ঘটনা ঘটছে। অপরাধীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমরা।

এদিকে কবরস্থানের সুরক্ষার জন্য রাষ্ট্রিয় ও স্থানীয়ভাবে পাহারা দেওয়া দরকার বলে মনে করছেন স্থানীরা।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে খুড়েঁ রাখা ১০টি কবর পেয়েছি। এর মধ্যে তিনটিতে রেখে কঙ্কাল থাকলেও বাকি সাতটি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। একইসঙ্গে কবরগুলোর পাশে কিছু ব্যবহৃত কাপড় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে সেগুলো চোরের কাপড়।

তিনি আরও জানান, কবরস্থানে বাড়তি সতর্কতার জন্য গোরস্থান কমিটির সঙ্গে কথা বলা হয়েছে। সেখানে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) ব্যবস্থাসহ নিরাপত্তাকর্মী দেওয়ার বিষয়ে আরোচনা করা হয়েছে। ঘটনায় বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ