শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার নিষেধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: টাঙ্গাইলে কলেজ চলাকালীন সময়ে শ্রেণিকক্ষে মোবাইল ফোন ব্যবহার ও টিকটক ভিডিও ধারণে শিক্ষার্থীদের নিষেধাজ্ঞা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। সেই সাথে কলেজে নির্ধারিত পোশাক (ড্রেস) পড়ে আসতে হবে।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে ভূঞাপুরে ইবরাহীম খাঁ সরকারি কলেজ কর্তৃপক্ষ এ নির্দেশনা দেন।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ইবরাহীম খাঁ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্দেশনায় বলা হয়েছে- ইবরাহীম খাঁ সরকারি কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীদের কলেজ চলাকালীন সময়ে ক্যাম্পাসে টিকটক ভিডিও ধারণ, শ্রেণিকক্ষে মোবাইল ফোন ব্যবহার না করা এবং কলেজের নির্ধারিত পোশাক না পড়ে আসা (একাদশ ও দ্বাদশ শেণির জন্য) ইত্যাদি কলেজের শৃঙ্খলা পরিপন্থী কাজ। শিক্ষার্থীদের এসব শৃঙ্খলা পরিপন্থী কাজে বিরত থাকার নির্দেশ প্রদান করা হলো।

ইবরাহীম খাঁ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান সরকার বলেন, কলেজে এসে শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে টিকটক ভিডিও ধারণ, মোবাইল ফোন ও ফেসবুকে আসক্ত থাকে।

এছাড়া কলেজের নির্ধারিত পোশাক পড়ে আসে না। বিশেষ করে একাদশ ও দ্বাদশ শেণিতে পড়ুয়া শিক্ষার্থীরা এসবে বেশি জড়িত থাকে। এতে করে কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ন ও লেখাপড়ার ক্ষতি হয়। এ কারণে নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্দেশনা অমান্য করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ