শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ময়মনসিংহে যানজট নিয়ন্ত্রণে আনতে ২৪ সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ময়মনসিংহ নগরীতে ট্রাফিক শৃঙ্খলা ও যানজট নিরসনে ২৪ দফা পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নবাগত পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা ।

শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা পুলিশের ফেসবুক পেজে এ সিদ্ধান্ত প্রকাশ করে জনসাধারণের সহযোগিতা কামনা করা হয়।

জানা গেছে, গত বুধবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে যানজট নিরসনে পরিবহন নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভা করেন। এ সময় সভায় নগরীর যানজট নিরসন ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সভায় শহরের ট্রাফিক সহনীয় পর্যায়ে রাখতে দাবিগুলো হলো- নগরে পণ্যবাহী ট্রাক প্রবেশের সময়সীমা নির্ধারণ, পাটগুদাম সিএনজি স্ট্যান্ড স্থানান্তর, ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্তকরণ, বালুবাহী ট্রাকে বাধ্যতামূলক ত্রিপল ব্যবহার, যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে রড, বাঁশ পরিবহন, ট্রাফিক ব্যবস্থাপনা জোরদারকরণ, জাতীয় মহাসড়কে থ্রি-হুইলার চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ এবং রাত্রিকালীন নৈশ পরিবহন ছাড়ার আগে বাধ্যতামূলক ভিডিও ধারণের সিদ্ধান্ত হয়। এ ছাড়াও ফুটপাত দখলমুক্তকরণ, অবৈধ হকার, সবজি-ফল ব্যবসায়ী, অন্যান্যদের পর্যায়ক্রমে উচ্ছেদ, সিএনজি-অটোরিকশাতে রাস্তার ওপর দাঁড়িয়ে যাত্রী ওঠানো-নামানো করা যাবে না, মূল রাস্তায় কোনা মোটরসাইকেল পার্কিং করা যাবে না, চরপাড়ায় ক্লিনিকগুলোর সামনে অ্যাম্বুলেন্স একলাইনে রাখতে হবে, মোটরসাইকেলে হেলমেটবিহীন চলাচল করতে দেওয়া হবে না, দুজনের অধিক লোক এক মোটরসাইকেলে চলা যাবে না, পাটগুদাম সিএনজি স্ট্যান্ডের পাশে অবৈধ হোটেল-দোকানগুলো উচ্ছেদ করা হবে এবং উচ্ছেদকৃত জায়গায় সিএনজি স্ট্যান্ড করা হবে, ট্রাফিক পুলিশের জনবলবৃদ্ধিসহ ২৪ দফা সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা বলেন, চেষ্টা করবো যানজটমুক্ত একটি নগর উপহার দেবার। তবে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা গেলে ময়মনসিংহ নগরীর যানজট সহনীয় পর্যায়ে আসবে বলে বিশ্বাস করি। সবার সহযোগিতা নিয়েই পর্যায়ক্রমে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ