শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


মসজিদ-মাদ্রাসায় জরিপের দাবি গিরিরাজ সিংয়ের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের বিহারে মাদ্রাসা ও মসজিদে জরিপের দাবিকে কেন্দ্র করে বিজেপি এবং ক্ষমতাসীন মহাজোটের শরীক দল হিন্দুস্তানি আওয়াম মোর্চা বা ‘হাম’ পাল্টাপাল্টি অবস্থান গ্রহণ করেছে।

কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির ফায়ারব্রান্ড নেতা গিরিরাজ সিং উত্তর প্রদেশের আদলে বিহারে সমস্ত মাদ্রাসায় জরিপের দাবি জানিয়েছেন। অন্যদিকে, বিহারে আরএসএস-এর সমস্ত কার্যালয়ে জরিপের দাবি জানিয়েছে হিন্দুস্তানি আওয়াম মোর্চা বা ‘হাম’।

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন, বিহারে মাদ্রাসা ও মসজিদে জরিপ করা উচিত। বিশেষ করে সীমাঞ্চলের মতো সীমান্ত এলাকায় জরিপ খুবই গুরুত্বপূর্ণ। কারণ, বিহারের সঙ্গে নেপাল ও বাংলাদেশের সীমান্ত রয়েছে। এজন্য এখানেও প্রত্যেক মাদ্রাসা ও মসজিদে জরিপ হওয়া প্রয়োজন। কোনটা নিবন্ধিত আর কোনটা নিবন্ধিত নয় তা দেখতে হবে। গিরিরাজ সিং বলেন, মাদ্রাসা ও মসজিদে কারা বাস করছে, তাদের কর্মকাণ্ড কী এবং তাদের কর্মকাণ্ড দেশবিরোধী কী না তা নিয়ে জরিপ করা উচিত।

গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে গিরিরাজ সিং বলেন, গত কয়েক বছরে রাজ্যে মাদ্রাসার সংখ্যা ক্রমাগত বাড়ছে। যেখানে ভালো শিক্ষা পাওয়া যায় না। বাইরে থেকে আসা রোহিঙ্গাদের এবং যারা পিএফআই-এর সদস্য তাদের চিহ্নিত করে ফেরত পাঠাতে হবে।

এদিকে, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের এ ধরণের দাবির পরিপ্রেক্ষিতে, রাজ্যে ক্ষমতাসীন মহাজোটের মিত্র হিন্দুস্তানি আওয়াম মোর্চা (হাম) রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সমস্ত কার্যালয় জরিপের দাবি করেছে। সাবেক মুখ্যমন্ত্রী জিতন রাম মাঝির হিন্দুস্তানি আওয়াম মোর্চার মুখপাত্র দানিশ রিজওয়ান বলেছেন, আরএসএস বিহারে রাজ্য সরকারকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। শুধু তাই নয়, এ জন্য তারা বিস্ফোরণ ও দাঙ্গা উসকে দিতে পারে বলেও আশঙ্কা করেছেন ‘হাম’ মুখপাত্র দানিশ রিজওয়ান। সূত্র:পার্সটুডে

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ