শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

এবার হাইআতুল উলয়া পরীক্ষার নিবন্ধন করতে হবে অনলাইনে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: আগামী ২৮ সেপ্টেম্বর থেকে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’র দাওরায়ে হাদীস পরীক্ষার অনলাইন নিবন্ধন শুরু হচ্ছে।

আজ সোমবার (২৯ আগস্ট) বোর্ডটির চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের বরাতে অফিস ব্যবস্থাপক মাওলানা অছিউর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুসারে ১৪৪৪ হিজরী/২০২৩ ঈসাব্দের দাওরায়ে হাদীস পরীক্ষার নিবন্ধন এবার অনলাইনে হবে। নিজ নিজ মাদরাসার কম্পিউটার থেকে প্রত্যেক মাদরাসা দাওরায়ে হাদীস পরীক্ষার্থীদের অনলাইনে নিবন্ধন করাবে। ১ রবিউল আউওয়াল ১৪৪৪ হিজরী মোতাবেক ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখ থেকে নিবন্ধন কার্যক্রম শুরু হবে, ইনশা-আল্লাহ।

মাওলানা অছিউর রহমান জানান, অনলাইনে সুষ্ঠুভাবে নিবন্ধন কার্যক্রমে অংশগ্রহণের জন্য দেশের সকল দাওরায়ে হাদীস মাদরাসাকে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রথম ধাপে আল-হাইআতুল উলয়া বিগত বছরের প্রত্যেক মারকায-মাদরাসার কম্পিউটার জানা এক ব্যক্তিকে প্রশিক্ষণ প্রদান করবে। দ্বিতীয় ধাপে মারকায মাদরাসাসমূহ নিজ নিজ আওতাধীন মাদরাসাসমূহের কম্পিউটার জানা একজনকে প্রশিক্ষণ প্রদান করবে। আল-হাইআতুল উলয়ার অফিস প্রশিক্ষণে সব ধরণের সহায়তা প্রদান করবে।

সবশেষে তিনি জানান, প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে ১০ সেপ্টেম্বর ২০২২ (শনিবার) থেকে। আল-হাইআতুল উলয়ার অফিসের দায়িত্বশীলগণ মারকায-মাদরাসার সঙ্গে ফোনে যোগাযোগ করে প্রত্যেক মারকায-মাদরাসাকে প্রশিক্ষণের সময়সূচি অবহিত করবেন। এ বিষয়ে সকল মাদরাসার মুহতামিম ও দায়িত্বশীলগণের সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ