শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


পাকিস্তানের বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে মাওলানা তারিক জামিলের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

বিশিষ্ট দায়ী, ওয়ায়েজ মাওলানা তারিক জামিল পাকিস্তানের বন্যাকবলিতদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

মাওলানা তারিক জামিল গত কয়েকদিন ধরে বন্যাকবলিতদের পাশে তার ফাউন্ডেশন এমটিজের পুরো টিম নিয়ে কাজ করছেন। তিনি পাকিস্তানসহ পুরো বিশ্বের মানুষের কাছে পাকিস্তানের বন্যাকবলিতদের পাশে দাঁড়াদে আহ্বান জানান।

গতকাল শনিবার তার ফেসবুক অফিসিয়াল পেজে এক ভিডিও বার্তা তিনি বলেন, আমাদের দেশে যে এত বড় বন্যা হয়েছে এটা আল্লাহ তায়ালার অসন্তুষ্টির লক্ষণ। হজরত মুসা আ. আল্লাহকে জিজ্ঞেস করলেন হে আল্লাহ আপনি যখন নারাজ বা অসন্তুষ্ট হোন তখন কী করেন।

আল্লাহ তায়ালা উত্তর দিলেন আমি অসন্তুষ্ট হলে তুফান ও বৃষ্টিকে লাগামহীন করে দেই। পাকিস্তানে বন্যা তুফানের যে অবস্থা আল্লাহ তায়ালার কাছে আমাদের তওবা করা দরকার। বেশি বেশি এস্তেগফার করা দরকার। আল্লাহ যেনো আমাদের গুনাহ ক্ষমা করেন।

যে যে গুনাহে যারাই লিপ্ত আছেন তারা সে গুনাহগুলো থেকে ক্ষমা চাওয়া দরকার। এ কঠিন বন্যায় কারো ঘর উজাড় হয়েছে কারো বাচ্চা ঢুবে গিয়েছে, কারো আত্মীয় সজন হারিয়ে গেছে।

এ কঠিন অবস্থায় যার যতটুকু সমর্থন আছে তা নিয়ে এগিয়ে আসা দরকার। এখন অনেক মানুষ আছে যার কোনো কিছুই অবশিষ্ট নেই। সব বন্যায় হারিয়ে গেছে। আমি করাচির ভাইদের বলবো আপনারা সিন্দবাসীদের সাহায্যে এগিয়ে আসুন। আপনারা বেলুচিস্তানবাসীর সাহায্যে এগিয়ে আসুন।

এ কঠিন বন্যা পাঞ্জাবেও হতে পারে করাচিতেও হতে পারে। তাই যারা আজ এ সমস্যায় পড়েছে তাদের সাহায্যে এগিয়ে আসুন। তাদের অসহায়ত্বে আমরা হয়ত সব কষ্ট লাঘব করতে পারবো না। কিন্তু তাদের এ কঠিন সময়ে পাশে দাঁড়ালে তারা ঠাঁই পাবে। তাদের অসহায়ত্ব ঘুচবে।

বিশেষ করে কোটাবাসীদের বলবো আপনারা অনেক অর্থশালী আপনারা বেলুচিস্তানের ভাইদের পাশে দাঁড়ান। সরকারকে বলবো আপনারা অসহায়দের পাশে দাঁড়ান।

মাওলানা তারিক জামিলের ফাউন্ডেশনের মাধ্যমে বন্যার্তদের সহযোগিতা করতে তিনি বিস্তারিত তথ্যও শেয়ার করেছেন।

Account Title: Molana Tariq Jamil Foundation
Account No: 12710104410786
IBAN: PK02MEZN0012710104410786
Bank & Branch Name: Meezan Bank, Tulamba Branch
🔹Account Title: Molana Tariq Jamil Foundation
Account No: 2061004025950001
Branch Code: 0206
Bank & Branch Name: MCB Islamic Bank, Shan Plaza Branch, Faisalabad

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ