শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


রাজা সিংয়ের বক্তব্য বিবেকহীন অশোভন ও আঘাতমূলক: মাওলানা খালিদ সাইফুল্লাহ রাহমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:
নির্বাহী সম্পাদক>

রাজা সিংয়ের বক্তব্য বিবেকহীন অশোভন ও আঘাতমূলক, এ ধরনের নিন্দাকারীদের লাগাম টেনে ধরা সরকারের দায়িত্ব। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে মহানবি সা.-কে নিয়ে কটূক্তি করায় অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের জেনারেল সেক্রেটারি মাওলানা খালিদ সাইফুল্লাহ রাহমানি এ কথা বলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে মহানবি সা.-কে নিয়ে কটূক্তির অভিযোগে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক টি রাজা সিংকে গ্রেপ্তার করেছে হায়দরাবাদ পুলিশ। তিনি ভারতের তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক।

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে টি রাজা সিংকে গ্রপ্তার করা হয়। এরআগে সোমবার (২২ আগস্ট) রাতে এর বিরুদ্ধে হায়দরাবাদে ব্যাপক বিক্ষোভ করেন সাধারণ মানুষ।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের জেনারেল সেক্রেটারি মাওলানা খালিদ সাইফুল্লাহ রহমানি তার প্রেস নোটে বলেছেন, ইসলামের নবী, আল্লাহ তাঁর উপর রহমত বর্ষণ করুন ও তাঁকে শান্তি দান করুন। সমস্ত মুসলমানের কাছে আমাদের নিজের অস্তিত্ব ও আমাদের সন্তানদের চেয়েও প্রিয় আমাদের নবি সা.। ন্যূনতম যার ঈমান আছে, এমন মুসলমানদের জন্যও তার অমর্যাদা অসহনীয়।

যার একটি তাজা উদাহরণ হায়দরাবাদের বিজেপি নেতা রাজা সিং-এর অযৌক্তিক ও অশালীন বক্তব্য, সরকারের উচিত এই ধরনের খারাপ মুখের লোকদের লাগাম টানা। এ বিষয়ে কার্যকর আইন করা। বিদ্যমান আইনগুলিকে পূর্ণ শক্তি দিয়ে প্রয়োগ করা উচিত।

তিনি আরো বলেন, আসুন একসাথে এটি বাস্তবায়ন করা যাক। ধর্মীয় পবিত্র ব্যক্তিত্বের সাথে মানুষের অনুভূতি জড়িত, এটা সকল মানুষের মনে রাখা জরুরি। মুসলিম মনীষী ও বুদ্ধিজীবীরা সর্বদা তা মাথায় রেখেছেন।

মাওলানা রহমানি মুসলমানদের ধৈর্য্য ও সংযত থাকার ও এ ব্যাপারে সরকারের প্রতিনিধিত্ব করতে এ ধরনের অপরাধীদেরকে শাস্তি দেয়ার জন্য আইনের ক্ষমতা ব্যবহার করারও আহ্বান জানিয়েছেন। মাওলানা রহমানী আরও বলেন, আসছে রবিউল আউয়াল মাস। এটাকে নবির সিরাতের ও পরিচয়ের মাস সরকারীভাবে ঘোষণা করা হোক।

মুসলিম সংগঠন, মাদ্রাসা, মসজিদের প্রধানদের উচিত আশেপাশের অমুসলিম ভাইদের আমন্ত্রণ জানানো। তাদের সামনে মহানবি সা.-এর প্রকৃত ও প্রকৃত জীবনী তুলে ধরা। কারণ মন্দ কথা বলে অজ্ঞানতার অন্ধকার শেষ হবে না, সত্যের প্রদীপ জ্বাললে শেষ হবে। সূত্র: সানা নিউজ, আল হেলাল মিডিয়া।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ