শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ময়মনসিংহে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ ও মোনাজাত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ময়মনসিংহের গফরগাঁওয়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ ও বিশেষ দোয়ার আয়োজন করেছে উলামা সমিতি। আজ রোববার (২১ আগস্ট) সকালে উপজেলার বিভিন্ন স্থানে এ নামাজ অনুষ্ঠিত হয়।

উপজেলার পৌর শহরের ইমামবাড়ি মাঠ, টাংগাব ইউনিয়নের ইসমাঈল হাজি বালিকা দাখিল মাদরাসা মাঠ ও গফরগাঁও ইউনিয়নের আল্লামা আব্দুল আলীম আল হোসাইনি কমপ্লেক্স মাদরাসা মাঠে হাজার হাজার মুসল্লি নামাজে অংশ নেন।

নামাজে অংশ নেওয়া এক মুসল্লি জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে মাঠঘাট ও কৃষিজমি শুকিয়ে যাচ্ছে। যার ফলে ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। এ জন্য আমরা নামাজ আদায় করি।

এক কৃষক বলেন, চাষাবাদ করে আমাদের পেট চলে। কিন্তু এবার বৃষ্টি না হওয়ায় জমি শুকিয়ে গেছে। কোনো কোনো জায়গায় বীজতলা নষ্ট হয়ে যাচ্ছে। রোপা আমন ক্ষেত ফেটে যাচ্ছে। ধানের চারাগুলো রোদের তাপে পুড়ে যাচ্ছে। তাই আল্লাহর রহমতের জন্য এ নামাজ আদায় করা হয়।

দোয়া ও মোনাজাত করেছেন উপজেলা পরিষদ মসজিদের ইমাম মাওলানা আনোয়ার হোছাইন আসাদী ও উপজেলা উলামা সমিতির সভাপতি মাওলানা আজিজুর রহমান।

মাওলানা আনোয়ার হোছাইন আসাদী বলেন, বর্ষার মৌসুম শেষ। তবে বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে। কৃষকরা চাষাবাদ করতে পারছেন না। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনে এ নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়।

-এসআর

 

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ