শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই

আলজেরিয়ায় ভয়াবহ দাবানল, নিহত ২৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আলজেরিয়ার উত্তরাঞ্চলে ভয়াবহ দাবানলে ২৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এল তার্ফ এ ২৪ ও সেতিফে ২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এছাড়া আরও বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। খবর দ্য গার্ডিয়ানের।

গতকাল বুধবার (১৭ আগস্ট) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলদৌদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তিউনিসিয়া সীমান্ত সংলগ্ন প্রদেশ এল তার্ফে সবচেয়ে ভয়াবহ আকারে ছড়িয়েছে দাবানল। সেখানেই, আগুনে পুড়ে ২৪ জন প্রাণ হারিয়েছেন। অন্যদিকে, সেতিফ শহরে একটি বাড়িতে আগুন লাগলে, মৃত্যু হয় দুই মা-মেয়ের। এ পর্যন্ত অঞ্চলটি থেকে নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে সাড়ে ৩শ’ বাসিন্দাকে।

তিনি আরও জানান, হেলিকপ্টারের সহযোগিতায় পানি ও রাসায়নিক ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে ফায়ার ব্রিগেড। তাদের বক্তব্য অনুসারে, এখনো অঞ্চলটিতে সক্রিয় ১৬টি ছোটবড় দাবানল। জ্বলছে মাইলের পর মাইল এলাকা।

উল্লেখ্য, ২০২১ সালেও আলজেরিয়ায় দাবানলে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৯০ জন। পুড়েছে দুই লাখ ৪৭ হাজার একরের বেশি অঞ্চল।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ