শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাবাবলি বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই

কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না স্পেনের দাবানল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না স্পেনের দাবানল। গত তিন দিন ধরে পুড়ছে ১৭ হাজার একরের বেশি বনভূমি। প্রাণ হারিয়েছেন কমপক্ষে দুজন।

দাবানলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অলিকান্তে শহর। পুড়ে গেছে ১৬ হাজার একরের মতো এলাকা, ভস্মীভূত বহু ঘরবাড়ি ও স্থাপনা। ফায়ার ব্রিগেডকর্মী এবং স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে কমপক্ষে ১২শ বাসিন্দাকে। প্রতিবেশী শহর ক্যাস্তেলনেও জ্বলছে বিস্তীর্ণ অঞ্চল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার ব্রিগেড। বর্তমানে ৩৮০টি জায়গায় সক্রিয় দাবানল। হেলিকপ্টার থেকে পানি ও রাসায়নিক ছেটানো হচ্ছে।

একমাসে স্পেনের প্রায় ৭৮ হাজার একর এলাকা ধ্বংস হয়েছে দাবানলে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ