শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার উদ্যোগে ইসলামী মহাসম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সামাজিক ও সেবাব্রতী সংগঠন 'আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থা র উদ্যোগে ইসলামী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) বাদে আছর পবিত্র কুরআন তেলাওয়াত এর মাধ্যমে শুরু হয়ে রাত সাড়ে ১১ টায় ইসলাম, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

মানিকছড়ি রাণী নিহার দেবি সরকারি উচ্চ বিদ্যালয় ময়দানে সংস্থার সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ এর সঞ্চালনায় ও সভাপতি হাফেজ ক্বারী মুহাম্মদ নাছির উদ্দীন এর সভাপতিত্বে বিশাল ইসলামী মহা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মো. মাইনুদ্দিন।

পবিত্র কোরআন ও হাদিসের আলোকে প্রধান বক্তার বয়ান করেন প্রধান বক্তা হিসেবে বয়ান করেন জননন্দিত মুফাসসিরে কুরআন খতীবুল উম্মাহ মাওলানা হাফিজুর রহমান সিদ্দিক (কুয়াকাটা), বিশেষ বক্তা হিসেবে মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, আল আহনাফ রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান মাওলানা সানাউল্লাহ নুরী মাহমুদী, খাগড়াছড়ি ক্বওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি, খাগড়াছড়ি মুহম্মদপুর জামে মসজিদের খতিব মাওলানা দেলোয়ার হোসাইন।

সম্মেলনের মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা বলেন, যতদিন বেঁচে থাকবো আল্লাহর গোলামী এবং মহানবী সা. এর আদর্শ অনুসরণ করেই বেঁচে থাকবো। হেদায়ত দেওয়ার মালিক একমাত্র আল্লাহ। হেদায়ত আল্লাহতালার কাছে চাইতে হয়।হযরত ওমর রাযি. হেদায়ত চাওয়ার কারণে হেদায়ত প্রাপ্ত হয়েছেন।

তিনি আরও বলেন, আবু লাহাব হেদায়ত না চাওয়ার কারণে হেদায়ত প্রাপ্ত হন নাই। যে ব্যক্তিকে দেখবেন কোরআন- হাদিস, আল্লাহ-রাসূল এবং আলেম-ওলামাদের বিরুদ্ধে কথা বলছে সে পথ ভ্রষ্ট হয়ে গেছে। আল্লাহ সকলকে পথ ভ্রষ্ট এবং গোমরাহী থেকে হেফাজত করুন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ