শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিশ্বজুড়ে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে ৪৪৭ জনের। করোনা বিষয়ক হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের হিসাবে ৮ আগস্ট যেখানে করোনায় মৃত্যু ছিল ৭৮০ জন। সেটা একদিনের ব্যবধানে বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২২৭ জনে।

মঙ্গলবার (৯ আগস্ট) এর নতুন প্রকাশিত তথ্যে করোনায় মৃত্যুর হার বাড়তে দেখা যায়। করোনায় মৃত্যু বাড়লেও এদিন অবশ্য বিশ্বব্যাপী করোনায় শনাক্তের হার কমতে দেখা গেছে।

৮ আগস্টের হিসাবে বিশ্বব্যাপী করোনায় শনাক্ত রোগী পাওয়া যায় ৫ লাখ ৫৬ হাজার ৫১ জনের। ২৪ ঘণ্টার ব্যবধানে সেটি কমে ৫ লাখেরও নিচে নেমে এসেছে।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্যমতে, ৯ আগস্ট করোনা ভাইরাসে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন। এর ফলে বিশ্বে করোনায় শুরু থেকে মোট আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫৮ কোটি ৯৮ লাখ ৯৫ হাজার ৭০১ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে যথারীতি সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৫৬৩ জন। এখন পর্যন্ত জাপানে ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৫৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ৩৩ হাজার ৬৬৩ জন।

অপরদিকে করোনায় প্রাণহানির ঘটনায় গত ২৪ ঘণ্টায় তালিকার শীর্ষে চলে এসেছে ব্রাজিল। একদিনের ব্যবধানে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮৮ জনে। এছাড়াও সংক্রমিত হয়েছে ১৭ হাজার ৪০৯ জনে। বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্তের তালিকায় ব্রাজিল বর্তমানে যথাক্রমে দ্বিতীয় ও চতুর্থ স্থানে অবস্থান করছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৪০০ জন এবং মারা গেছেন ১২৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৪০ লাখ ১ হাজার ৮৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৫৯ হাজার ১৪ জন মারা গেছেন।

এছাড়াও ফ্রান্সে নতুন করে এই মহামারিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯০ জন এবং মারা গেছেন ১০৯ জন। করোনার শুরু থেকে ফরাসিতে ৩ কোটি ৪০ লাখ ৭৯ হাজার ৬৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫২ হাজার ৭১১ জন মারা গেছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ