শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

টেস্টের জন্য বোতলে রাখা পেশাব বা পায়খানা পকেটে নিয়ে নামাজ পড়লে সহিহ হবে কি?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আমার এক ছাত্র ইউরিন ও স্টোল টেষ্ট করানোর জন্য বাসা থেকে পেশাব ও পায়খানা বোতলে ভরে পলিথিন দিয়ে পেচিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হয়।পথে নামাযের সময় হয়ে গেলে টেস্টর জন্য নিয়ে আসা পলিথিনে মোড়ানো পেশাব ও পায়খানার বোতলসহ নামায আদায় করে।

জানার বিষয় হলো,ঐ ছাত্রের উক্ত নামায কি শুদ্ধ হয়েছে?

উত্তর না। তার নামায শুদ্ধ হয়নি। তার জন্য জরুরী ছিল তা পকেট থেকে বের করে বাহিরে কোন জায়গায় রেখে নামাজ আদায় করা। কারণ পকেটে নাপাক রেখে নামায আদায় করলে নামায আদায় সহীহ হয় না।

لو صلى وفى كمه قارورة مضمومة فيها بول لم تجز صلاته، لأنه فى غير معدنه আল বাহরুর রায়েক ১/৪৬৪(যাকারিয়া)

في النصاب رجل صلي وفى كمه قارورة فيها بول لا تجوز الصلاة، سواء كانت ممتلئة أو لم تكن لأن هذا ليس فى مظانه ومعدنه بخلاف البيضة المذرة لانه في معدنه ومظانه وعليه الفتوى، كذا فى المضمرات ফাতাওয়া হিন্দিয়া ১/৬২. ফাতাওয়া শামী ২/৭৪(যাকারিয়া)

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ