শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

২০২৩ সালের আলিম পরীক্ষার সিলেবাস প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ২০২৩ সালের আলিম পরীক্ষার পুনর্বিন্যাসকৃত সিলেবাস প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সিলেবাস প্রকাশ করা হয়।

গত ২৬ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ আলিম পরীক্ষার সিলেবাসের অনুমোদন দেয়। মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রকাশনা নিয়ন্ত্রক অধ্যাপক ড. রিয়াদ চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

২০২৩ সালের আলিম পরীক্ষার সিলেবাস দেখতে ক্লিক করুন এখানে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা মহামারির পরিপ্রেক্ষিতে ২০২৩ সালের আলিম পরীক্ষার্থীদের পাঠ্যসূচি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক পুনর্বিন্যস্ত এবং শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কর্তৃক অনুমোদিত হয়েছে।

২০২৩ সালের আলিম পরীক্ষার নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য পুনর্বিন্যস্ত পাঠ্যসূচি নির্দেশক্রমে প্রকাশ করা হলো।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ