শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী

মাঙ্কিপক্স আতঙ্কে সান ফ্রান্সিস্কোয় জরুরি অবস্থা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মাঙ্কিপক্সের সংক্রমণ বাড়তে থাকায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিস্কো শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) এ সতর্কতা জারি করে অঞ্চলটির কর্তৃপক্ষ। এরই মধ্যে ফিলিপিন্সে মাঙ্কিপক্সের প্রথম রোগী শনাক্ত হয়েছে। খবর আল-জাজিরার।

দেশটিতে দ্রুতগতিতে ভাইরাসটি ছড়িয়ে পরার কারণে ইতোমধ্যে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিস্কো শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। এ ছাড়া ভাইরাসটির সংক্রমণ থেকে রক্ষা পেতে সবাইকে সতর্ক থাকতে বলা হয়।

এক কর্মকর্তা বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই। আমাদের দেশে মাঙ্কিপক্স ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় আক্রান্ত ব্যাক্তি থেকে সবার সতর্ক থাকা প্রয়োজন।

এদিকে প্রথমবারের মতো ফিলিপিন্সে মাঙ্কিপক্সের রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। ভাইরাসটিতে আক্রান্ত ব্যাক্তি অন্যদেশে ভ্রমণের রেকর্ড রয়েছে। তবে ওই ব্যাক্তি এখন সুস্থ আছেন বলে বিবৃতিতে জানানো হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আমরা ভ্যাকসিন আমদানির ব্যাপারে যুক্তরাষ্ট্রের সঙ্গে কথা বলেছি। তবে বাজারে ভ্যাকসিনের স্বল্পতা রয়েছে। তাই সবার সতর্ক থাকা প্রয়োজন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ