শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতের হামলা, ৩০ জেলে আহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বরগুনার পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব সোনার চড়ের বাইরে জেলে বহরে সশস্ত্র ট্রলার ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় এফবি জুনায়েদ ট্রলারের ১৩ জন ও এফবি শাহ মোহছেন আউলিয়া ৩-এর ১৭ জেলেকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে ডাকাতরা।

ওই ট্রলারের দু’টিতে অন্তত ৩০ জেলেকে অস্ত্রের মুখে জিম্মি করে পিটিয়ে ও কুপিয়ে আহত করে ইলিশ মাছ এবং রসদসামগ্রী নিয়ে যায়।

শুক্রবার সকাল ১০টার দিকে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে এসে এসব তথ্য জানান ফিরে আসা জেলেরা।

এর আগে বৃহস্পতিবার রাত ১০টার দিকে পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার বঙ্গোপসাগরের সোনার চড়ের বাহিরে সশস্ত্র ট্রলার ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতি হওয়া পাথরঘাটার আবদুল্লাহ'র মালিকানা এফবি জুনায়েদ ও আলম মোল্লার মালিকানা এফবি শাহ মোহছেন আউলিয়া-৩।

এফবি জুনায়েদ ট্রলারের মাঝি শাহজাহান ও মালিক আবদুল্লাহ জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে বঙ্গোপসাগরে মাছ শিকার করে কূলে ফিরে আসার পথে ৩০ জনের অস্ত্রধারী ডাকাত দল ট্রলারে উঠে জেলেদের জিম্মি করে ট্রলারে থাকা মাছ, বরফসহ বাজার সদায় লুটে নিয়ে যায়। এ সময় জেলেদের পিটিয়ে আহত করে।

এদিকে এফবি শাহ মোহছেন আউলিয়া-৩ ট্রলারের মালিক আলম মোল্লা বলেন, আমার ট্রলারে অস্ত্রধারী ডাকাতরা ডাকাতি করে মাছ লুটে নিয়ে যায়। এসময় মাঝি মো. হোসেনসহ জেলেরা বাধা দিলে হোসেন মাঝিকে কুপিয়ে জখম করে। তার মাথা একাধিক কোপ দেয়া হয়েছে। এখনো ঘাটে আসেনি ওই ট্রলার।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বঙ্গোপসাগরে সশস্র ট্রলার ডাকাতি হয়েছে। এখন পর্যন্ত ২টি ট্রলারের তথ্য পেলেও ফিরে আসা জেলেরা জানিয়েছেন অন্তত ১০টি ট্রলার ডাকাতি হয়েছে। আমরা খোঁজখবর নিচ্ছি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ