শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পুরুষকে দীনদার বানাতে নারীর যে ভূমিকা জরুরি: আশরাফ আলী থানভী রহ.

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অনুবাদ: নোমান আব্দুল্লাহ

স্ত্রীরা সাহস করলে স্বামীদের অনেক খারাপ অভ্যাস খুব দ্রুত দূর করা সম্ভব হয়ে থাকে। আর কখনো যদি দূর করা সম্ভব না-ও হয়ে থাকে, তখন পূর্বের খারাপের পরিমাণ নিশ্চিতভাবে কমে যায়।

কারণ পুরুষরা অধিকাংশ ক্ষেত্রে নারীদের কারণেই আর্থিক গুনাহ যেমন সুদ-ঘুষ ইত্যাদিতে লিপ্ত হয়ে থাকে। যদি তারা জামাকাপড় ও গয়নাগাটির আবদার কমিয়ে দেয় এবং বলে দেয় যে, তাদের কারণে যেনো কোনো হারাম কাজে না লিপ্ত হয়- তাহলে অনেককিছুর সমাধান হয়ে যায়। আমি সত্যি বলছি, কিছু নারী পুরুষের চেয়েও অনেক দৃঢ় হয়ে থাকে।

এজন্য যে নারীরা বলে, আমরা অপারগ, স্বামী আমাদের যা এনে দেয় আমরা তাই খাই, এটি তাদের বাহানামাত্র। তারা যদি জামাকাপড় ও গয়নাগাটি ইত্যাদির অহেতুক আবদার না করে, তাহলে অনেক পুরুষ এমনিতেই হারাম উপার্জন থেকে হাত গুটিয়ে তওবা করে নিবে।

এরপরও যদি কোনো পুরুষ হারাম উপার্জন করে আর নারীরা যদি বলে যে, হারাম উপার্জন করলে পরকালে এই হারাম ভক্ষণ করানোর দায় স্বামীকে নিতে হবে, তাহলে দেখা যাবে খুব দ্রুতই স্বামীদের সংশোধন হয়ে যাবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ