শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

খাগড়াছড়ি পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান
খাগড়াছড়ি প্রতিনিধি>

খাগড়াছড়ি পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরে প্রায় সাড়ে ৭৮ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে ৪টায় পৌরসভার সম্মেলন কক্ষে খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী এ বাজেট ঘোষণা করেন।

এবারের উন্মুক্ত বাজেটে ২০২২-২৩ অর্থ বছরের আয়-ট্যাক্স, রেইট, ফিস, ইজারা, অন্যান্য উন্নয়ন খাত ব্যতীত রাজস্ব খাতে সরকারি অনুদান, সরকারি ও প্রকল্প অনুদান, মূলধন, প্রারম্ভিক স্থিতিসহ সব মিলিয়ে সর্বমোট আয় ধরা হয়েছে ৭৮ কোটি ৫৭ লাখ ৩ হাজার ৮০৩ টাকা এবং ব্যয় বেতন ও অন্যান্য, যানবাহন, টেলিফোন বিল, বিদ্যুৎ, সংস্থাপন ব্যয়, শিক্ষা ব্যয়, কর আদায় খরচ, বৃক্ষরোপন ও রক্ষণাবেক্ষণ, দিবস, উদযাপন, খেলাধুলা, সাংস্কৃতিক, সাহায্য-সহযোগিতা, স্বাস্থ্য ও পয়:প্রণালী, দুর্যোগ ব্যবস্থাপনা, জরুরি ত্রাণ, পানি শাখার ব্যয়, উন্নয়ন ও প্রকল্প ব্যয়, মূলধন বাবদ ব্যয় ধরা হয়েছে ৫৮ কোটি ২৮ লাখ ৮৪ হাজার ৬৭৪ টাকা। বাজেটে স্থিতি ধরা হয়েছে ২০ কোটি ২৮ লাখ ১৯ হাজার ১২৯টাকা।

উন্মুক্ত বাজেট ঘোষণাকালে পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী খাগড়াছড়ি পৌরসভাকে আরও আধুনিক নান্দনিক, জনবান্ধব পৌরসভা হিসেবে রূপান্তর করার লক্ষে পৌর এলাকার সকল নাগরিকদের সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের জেলা আহ্বায়ক তপন কান্তি দে, লক্ষ্মী নারায়ণ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নির্মল দেব, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন, খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী কর্মকর্তা পারভীন আক্তার খন্দকার, সাংবাদিক তরুন কুমার ভট্টাচার্য্য, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী পৌরসভার প্যানেল মেয়র মো. শাহ আলম, পৌর কাউন্সিলর অতীশ চাকমা, পৌর কাউন্সির বাচ্চু মনি চাকমা, পৌর সভার অন্যান্য কাউন্সিলরা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ