শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে শায়খে রায়গড়ী রাহঃ স্মৃতি সংসদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শেখ আব্দুল্লাহ উসামা: পুণ্যভূমি সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত আলেম-উলামা ও অসহায় পরিবারের পাশে দাঁড়াতে ৬ দফায় প্রায় ৪০০ টি পরিবারকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেছে "শায়খে রায়গড়ী রাহ. স্মৃতি সংসদ"।

পূর্ব সিলেটের ঐতিহ্যবাহী ঢাকাদক্ষিণ মাদরাসার সাবেক দীর্ঘদিনের মুহতামিম ও খলীফায়ে মাদানী মাওলানা শেখ ইউনুস আলী রায়গড়ী'র স্মরণে নির্মিত দ্বীনী সেবামুলক এ সংগঠনটি গত ১৩ জুন ২০২২ ইং থেকে শুরু করে পর্যায়ক্রমে-

১-গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ দারুল উলুম হুসাইনিয়া মাদরাসা।(ক্ষতিগ্রস্ত উস্তাদ ছাত্র ও কর্মচারীগণ)
২-ভাদেশ্বর ইউনিয়নের সিলিমপুর,ফকিরটুল গ্রাম।
৩-সুনামগঞ্জের দিরাই উপজেলার টুক দিরাই, চন্ডিপুর ও সিলেট সদর উপজেলার কালারোকা।
৪- ঢাকাদক্ষিণের সুনামপুর, ইসলামপুর,নগর ও রায়গড় গ্রামের ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র লোক।
৫- গোয়াইনঘাট উপজেলার হাকুর বাজার।
৬-সর্বশেষ গত ১৭/০৭/২০২২ ইং তারিখে শায়খে রায়গড়ী রাহ. এর স্মৃতি বিজড়িত গোয়াইনঘাট উপজেলার হাদারপার,বিছনাকান্দি মনাইকান্দির আলেম-উলামা সহ অসহায় পরিবারের মাঝে সাধ্যানুযায়ী সর্বোচ্চটুকু দিয়ে সহায়তা প্রদানের মাধ্যমে তাদের সেবামূলক এ প্রজেক্ট সম্পন্ন করেছে।সংসদের দায়িত্বশীলরা অত্যান্ত সুশৃঙ্খল ও সুচারুরূপে উপযুক্ত ক্ষতিগ্রস্তদের হতে তাদের প্রাপ্য অনুদান পৌঁছে দিতে আপ্রাণ চেষ্টা করেছে।

প্রাপকরা তাদের এ দুর্যোগপূর্ণ মুহুর্তে শায়খে রায়গড়ী রাহঃ স্মৃতি সংসদকে পাশে পেয়ে উচ্ছাসিত,দেশে বিদেশে অবস্থানরত স্মৃতি সংসদের সম্পৃক্ত সকল দায়িত্বশীল কর্মকর্তা ও সাধারণ সদস্যদেরকে মুবারকবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে তারা আগামী দিনেও যে কোনো পরিস্থিতিতে স্মৃতি সংসদকে তাদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

উল্লেখ্য যে, বিগত ২৮ আগস্ট ১৯৯৮ ইং সালে শায়খে রায়গড়ী রাহ. স্মৃতিচারণে প্রতিষ্ঠিত এ অরাজনৈতিক সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দ্বীনি প্রচার প্রসারে ওয়াজ নসিহত ও সামাজিক উন্নয়নে বিভিন্ন সেবামুলক কাজ করে আসছে। ভবিষ্যতেও এ কাজের ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ