শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

জোয়ারের পানিতে প্লাবিত ভোলার নিম্নাঞ্চল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পূর্ণিমার জোয়ার এবং উজানের পানির চাপ বেড়ে যাওয়ায় গত তিন দিন ধরে ভোলার মেঘনা তেতুলিয়া নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বেড়ির বাইরে এবং চরাঞ্চলের বাড়িঘরে পনিতে তলিয়ে গেছে।

জানা যায়, বিশেষ করে প্রতিদিন দুই বেলা জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে বাড়িঘর। শনিবার বিকালে সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের দক্ষিণ রাজাপুর গ্রামে বাধের বাইরে কয়েক শত বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

স্থানীয়রা জানান, গত তিন চার দিন ধরে জোয়ারের সময় ঘরের মধ্যেও পানি প্রবেশ করে। তখন তারা ঘরের মধ্যে মাচা বানিয়ে অথবা চৌকির উপরে অবস্থান করেন। কামাল ড়ারি জানান, তার পুকুরের সব মাছ ভেসে গেছে। একা তারই নয় ওই এলাকার শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। হাঁস- মুরগি এবং গবাদি পশু নিয়ে বিপাকে রয়েছ। গো খাদ্যের সংকট দেখা দিয়েছে। স্থানীয়দের অভিযোগ এখন পর্যন্ত তাদের দেখার জন্য কেউ আসেনি। স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, জোয়ারের পানিতে জেলায় প্রায় ২০টি গ্রমে পানি প্রবেশ করেছে। এতে অন্তত ৩০ হাজার মানুষ তার সমস্যায় রয়েছে।

ভোলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান জানান, পূর্ণিমায় জোয়ারের পানিতে বৃদ্ধি পেয়ে বাঁধের বাইরের কিছু বাড়িঘর প্লাবিত হয়েছে। এতে বিশেষ কোন ক্ষতির সংবাদ পাওয়া যায়নি। তিনি আরও জানান, কয়েক দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ