শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

মিরসরাইয়ে রাসূলসৈনিক যুব পরিষদের যাত্রা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী

চট্টগ্রামের মীরসরাই উপজেলার ঐতিহ্যবাহী দীনি শিক্ষাপ্রতিষ্ঠান বিশুমিয়ারহাট নূরীয়া ইসলামিয়া মাদরাসা মিলনায়তনে মীরসরাই উপজেলাভিত্তিক অরাজনৈতিক সংগঠন 'রাসূলসৈনিক যুব পরিষদ'-এর সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও সদস্য সংগ্রহ করা বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

পরিষদের প্রতিষ্ঠাতা, দারুল উলূম হাটহাজারীর সিনিয়র মুহাদ্দিস, মাওলানা আশরাফ আলী নিজামপুরী-এর আহবানে দীনদার ও উদ্যমী যুবকদের এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

গতকাল ১৩ ই জুলাই, বুধবার সকাল ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন, বিশুমিয়ারহাট নূরীয়া ইসলামিয়া মাদরাসার সাবেক ছাত্র কারী আবদুর রাহমান ও কারী আবদুল মান্নান।

উদ্বোধনী বক্তব্যে মাওলানা নিজামপুরী বলেন, রাসূলসৈনিক যুব পরিষদ একটি অরাজনৈতিক, রাসূলপ্রেমীদের প্রিয় সংগঠন। শুধু মীরসরাই উপজেলাব্যাপী এ সংগঠনের কার্যক্রম চলবে ইনশাআল্লাহ!

এ সংগঠন কোনো রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে না। এখন প্রথম ধাপে ৩১৩ জন সদস্য সংগ্রহ করা আমাদের সর্বপ্রথম দায়িত্ব ও কর্তব্য। ৩১৩ জন সদস্য সংগ্রহের পর পরামর্শক্রমে পরিষদের অন্যান্য কার্যক্রম পরিচালিত হবে।

তিনি আবেগাপ্লুত হয়ে আরও বলেন, আমাদের মীরসরাই উপজেলায় কোনো ইসলামী সংগঠন স্থায়িত্বের সাথে কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয় না বললেই চলে। আশা করি, 'রাসূলসৈনিক যুব পরিষদ' আমাদের মৃত্যুর পরও স্বীয় কার্যক্রম পরিচালনা করে ধারাবাহিকতা রক্ষা করে যাবে ইনশাআল্লাহ!

তিনি সংক্ষিপ্ত বক্তব্য শেষে নবগঠিত সংগঠনের বিস্তারিত পরিচিতি তুলে ধরেন এবং ভবিষ্যত পরিকল্পনা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মীরসরাই ওয়ার্লেস মাদরাসার মুহতামিম, মাওলানা শুয়াইব, কাজিরহাট মাদরাসার সহকারী পরিচালক, মাওলানা রিদওয়ানুল হক নিজামপুরী, কাটাছড়া ফয়জিয়া মাদরাসার মুহতামিম মাওলানা মুফতী আরীফ, নোয়াখালী হাযিরহাট মাদরাসার মুহাদ্দিস মুফতী ফরীদ উদ্দীন, ইসলামিয়া আরাবিয়া মাদরাসার প্রধান মুফতী, মুফতী ফখরুল ইসলাম নিজামপুরী, মাওলানা মুফিযুল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মুশাররফ প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা মাওলানা আশরাফ আলী নিজামপুরী-এর মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ