শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বিশ্বব্যাপী জনপ্রিয় এই তরুণ একজন হাফেজে কোরআন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: খাবি লেইম। সোশ্যাল মিডিয়া অ্যাপ টিকটকে বিশ্বের সবচেয়ে বেশি অনুসারী তার। সম্প্রতি এই তরুণ জানিয়েছেন, তিনি একজন প্র্যাকটিসিং মুসলিম। পাশাপাশি তিনি একজন হাফেজে কুরআন।

বর্তমানে ইতালিতে বসবাসকারী সেনেগালিজ বংশোদ্ভূত ২২ বছর বয়সী এই ইউটিউবার ও টিকটক তারকা পশ্চিম আফ্রিকায় একটি ধর্মপ্রাণ মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বেড়ে ওঠা তথা জ্ঞান-বুদ্ধি হওয়ার পর থেকেই তিনি ইসলাম ধর্ম পালন করে আসছেন।

বর্তমানে টিকটকে খাবি লেমের অনুসারীর সংখ্যা ১৪৫.২ মিলিয়ন, যা ছাড়িয়ে গেছে চার্লি ডি’আমেলিওকেও। টিকটক অ্যাপে সবচেয়ে বেশি অনুসারীর সংখ্যা ছিল ১৮ বছর বয়সী চার্লি ডি’আমেলিওর। দুই বছরেরও বেশি সময় ধরে এই অবস্থান ধরে রেখেছিলেন চার্লি। তবে সে রেকর্ড ভেঙ দিয়েছেন খাবি। বর্তমানে চার্লির অনুসারীর সংখ্যা ১৪৩.১ মিলিয়ন।

জানা যায়, যখন তার বয়স মাত্র এক বছর তখন সেনেগাল ছেড়ে ইতালি চলে যান তার পরিবার। স্থানীয় স্কুলে প্রাথমিক শিক্ষা শেষে যখন খাবির বয়স ১৪, তখন তার বাবা-মা তাকে ডাকার-এর পার্শ্ববর্তী একটি কুরআন শিক্ষা স্কুলে ভর্তি করেন। সেখানেই পবিত্র কুরআন আত্মস্থ করেন তিনি।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ