শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

সিলেট-সুনামগঞ্জে বঞ্চিত হিন্দু পল্লীর পাশে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ২য় ধাপে আবার পল্টন সেগুন বাগিচা ইমাম ও খতিব পরিষদকে নিয়ে জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউপি এবং লক্ষিপ্রসাদ পাতন এলাকার পানিবন্দী চরম বিপদগ্রস্ত ৫ হাজার মানুষের মাঝে খাদ্য, জরুরি ওষুধ এবং অর্থ সহযোগিতা দিয়েছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি।

গত (২১ জুন) মঙ্গলবার, শুধু সিলেট জেলাতেই নয়, বরেঞ্চ সিলেটের দুর্দিনে পরোক্ষ ও প্রত্যক্ষভাবে সেবামূলক উল্লেখযোগ্য কাজ আঞ্জাম দেবার পর তারা মুভ করেছে বন্যাদুর্গত আরেক জেলা, সুনামগঞ্জের দিকে।

এর আগে ২৫ জুন, শনিবারে প্রায় আড়াই হাজার মানুষের খাদ্য সামগ্রীর পাশাপাশি কয়েক শো দুর্গত জনের ওষুধ এবং অর্থ সহযোগিতার ফুল প্যাকেজ নিয়ে টিম- হাফেজ্জী সেবা এবং পল্টন সেগুনবাগিচা ইমাম ও খতিব পরিষদের প্রতিনিধি দল দুর্গতদের কল্যাণে কাজ করেছে ছাতক উপজেলাধীন, দক্ষিণ খুরমা ইউপির মনিপুর, সেনপুর, চান্দারবাড়ি ও নোয়াগাঁও এলাকায়।

সেখানে সেনপুর ও চান্দারবাড়ি এলাকায় করুণ পরিস্থিতির শিকার, বন্যাদুর্গত ৫০০ সনাতন ধর্মাবলম্বী হিন্দু মানুষের মাঝে, পরম যত্নসহকারে পৌঁছে দিয়েছে 'সোসাইটি'র ভালবাসার উপহার- জরুরি খাদ্য, ওষুধ ও নগদ টাকা-পয়সা। শুধু তাই নয়, বরং সেখানে বসবাসরত সনাতনীদের দুঃখ-দুর্দশা লাঘবে আরো কিছু কাজের প্রত্যাশা ও পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে টিম- হাফেজ্জী সেবা। অত:পর স্থানীয় প্রতিনিধির মারফতে পার্শ্ববর্তী এলাকায় বিলি করে তারা আরো ১ হাজার মানুষের খাদ্য ও পানীয়।

জানা যায় বন্যাকবলিত অঞ্চলের এই সফর শেষ করে, আরো ৫ হাজার মানুষের খাদ্য সামগ্রী নিয়ে, আবারও ফিরছে তারা সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার উপজেলাধীন, পান্ডারগাঁও ইউপির নলুয়া, জলসি ও সুড়িগাঁও এলাকায়।

বন্যার্ত সিলেট আর তলিয়ে যাওয়া সুনামগঞ্জের ক্ষুধার্ত মানুষের কল্যাণে এভাবেই বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে টিম- হাফেজ্জী সেবা।

কেবল বন্যাদুর্গত সিলেট আর সুনামগঞ্জেই নয়, বরেঞ্চ দেশের যেকোনো প্রান্তে, যেকোনো সময় বড়ো কোনো দুর্যোগ বা বিপর্যয়ে এভাবেই আন্তরিকতার সঙ্গে, আর্তমানবতার সেবায় সব সময়ই নিজেদের সঁপে দিয়ে, কাজ করে চলেছে সেবামূলক এই সোসাইটি।

হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ এবং ইমাম ও খতিব পরিষদের প্রত্যয় ও প্রত্যাশা হলো- যতদিন সামর্থ্যে কুলোবে, ততদিন এভাবেই দেশ ও দেশের মানুষের সেবায় কাজ করে যাবে প্রতিনিয়ত।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ