শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

রাসূল সা. কে কটূক্তির প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবিতে বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান
খাগড়াছড়ি প্রতিনিধি>

ভারতে মহানবী সা. এর শানে কটূক্তির প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবীতে ফটিকছড়ির নানুপুরে তৌহিদী জনতার বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া নানপুরের মুহতামিম ও হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দীন নানুপুরীর আহ্বানে হাজারো তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল নানুপুর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় নানুপুর আবু সোবহান উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

আল্লামা শাহ মুহাম্মদ ছালাহ উদ্দীন নানুপুরীর সভাপতিত্বে ও মুফতি শওকত বিন হানিফের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জামিয়া ওবায়দিয়ার শায়খুল হাদীস আল্লামা কুতু্ব উদ্দীন নানুপুরী, সিনিয়র মুহাদ্দিস মাওলানা মাঈনুদ্দীন, ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, নানুপুর আবু সোবহান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মোহাম্মদ শাহজাহান, নানুপুর ইউপির প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ তৌহিদুল আলম প্রমুখ।

আল্লামা সালাউদ্দিন নানুপুরী বলেন, মহানবী ভারতীয় জনতা পার্টি দুই কুলাঙ্গার মহানবীকে কটুক্তি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। ভারত সরকার কটূক্তিকারীদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে ব্যর্থ হলে চরম মূল্য দিতে হবে। আওয়ামী সরকার যদি আমাদের হৃদয়ের স্পন্দন রাসুলুল্লাহ কে ভালোবাসেন, তাহলে অবিলম্বে এই ন্যাক্কারজনক ঘটনার জন্য জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করুন।

সমাবেশ থেকে ৫ দফা দাবি উত্থাপন করা হয়। দাবীগুলো হলো- ১. ভারতে রাসূল সা. এর অবমাননার প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব পাস এবং সরকারকে অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানিয়ে কুটনৈতিক চাপ বাড়াতে হবে।
২. নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্ৰেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি জন্য ভারত সরকারের প্রতি জোর দাবি জানাতে হবে। ৩. মহান আল্লাহ ও রাসুল সা. এবং পবিত্র কোরআন নিয়ে যদি কেউ ধৃষ্টতা প্রদর্শন করে; তাদের বিরুদ্ধে সংসদে সর্বোচ্চ শাস্তি তথা ফাঁসির আইন পাস করতে হবে।
৪. ইসলাম ধর্মে আঘাত হানে- এ ধরণের কুরুচিপূর্ণ বক্তব্য প্রদর্শনকারীদের বিরুদ্ধেও কঠোর আইন পাস করতে হবে।
৫. আলেম-ওলামাদের বিরুদ্ধে যারা বিদ্রুপাত্মক মন্তব্য করে- তাদের ব্যাপারেও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ