শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


নুপুর শর্মার পক্ষে পোস্ট ও ধর্মীয় অনুভূতিতে আঘাত: গোয়াইনঘাটে যুবক গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৈয়দ হেলাল আহমদ বাদশা
গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি>

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় নুপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও নবীকে কটাক্ষ করে পোস্ট দেওয়ার অভিযোগে শ্রাবন সাঁওতাল রাজ (২৩) নামে এক যুবক কে গ্রেফতার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

রোববার দিবাগত রাত ১ টায় তাকে গ্রেফতার করা হয়। সাঁওতাল রাজ উপজেলার জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে। সে একটি ফার্মেসি পরিচালনা করে।

পুলিশ জানায়, বর্তমান সময়ে ভারতে মহানবীকে নিয়ে কটাক্ষ ও অবমাননাকর মন্তব্যের প্রেক্ষিতে সেও তার ফেসবুক আইডি থেকে ভারতের নুপুর শর্মাকে সমর্থন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মহানবীকে নিয়ে কটাক্ষ করে একটি পোস্ট করে। যা গোয়াইনঘাট উপজেলার ধর্মপ্রাণ মুসলমানের অন্তরে আঘাত দিয়েছে এবং এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

‘এ নিয়ে এলাকার মুসলমানদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসে। পরে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে এস আই ইমরুল কবির সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে গতরাতে জাফলং চা বাগান এলাকা থেকে গ্রেফতার করা হয়।’

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উসকানিমূলক পোস্ট করার দায়ে শ্রাবন রাজ সাঁওতালকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলার প্রস্তুতি চলছে।

ফেসবুকে এমন কর্মকাণ্ড পরিচালনা না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ