শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


মহানবীকে কটূক্তি: কোটালীপাড়া উপজেলা উলামা কল্যাণ সমিতির মানববন্ধন ও বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নুপুর শর্মা ও নাভিন জিন্দাল কর্তৃক মহানবী সা. কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে কোটালীপাড়া উপজেলা উলামা কল্যাণ সমিতির মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

ভারতের বিজেপি সরকারের নুপুর শর্মা ও নাভিন জিন্দাল কর্তৃক মহানবী সা. ও আম্মাজান আয়েশা রা.-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে কোটালীপাড়া উপজেলা উলামা কল্যাণ সমিতি ও সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে আজ ১২ জুন রবিবার সকাল ৮ টায় কোটালীপাড়া ডাকবাংলা মহুয়া চত্তরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

কোটালীপাড়া উলামা কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা হযরত মাওলানা কবিরুল ইসলাম সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে নুপুর শর্মা ও নাবীন কুমার জিন্দালের অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা জানায় বক্তারা। সমাবেশ থেকে নুপুর শর্মা ও নাবীন কুমার জিন্দালের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি, বিজেপি সরকারকে বিশ্ব মুসলিমের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থণা করা, বাংলাদেশে জাতীয় সংসদের চলতি অধিবেশনে এ বিষয়ে নিন্দা প্রস্তাব আনয়ন করা এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় হাইকমিশনারকে তলব করে আনুষ্ঠানিকভাবে এ ঘটনার নিন্দা জানানোর দাবী করা হয়।

উলামা কল্যাণ সমিতির সভাপতি মুফতি মাসুদুর রহমান তার বক্তব্যে সদ্য Provat Surjo নামক ফেসবুক আইডি থেকে মহানবী সা. কে নিয়ে কৃত কটুক্তির প্রসঙ্গ টেনে বলেন: মুসলিম বিশ্ব যখন উগ্রবাদী বিজেপি নেতা নুপুর শর্মা ও নাবীন জিন্দাল এর ধৃস্টতার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ছে, ঠিক সেই মুহুর্তে কোটালীপাড়ায় অবস্থান করা এক যুবক তার ফেসবুক কমেন্টের মাধ্যমে মহানবী সা. কে নিয়ে কটুক্তি করে এই বিক্ষোভে ঘী ঢেলে দিয়েছে। সমাবেশ থেকে উপর্যুক্ত ফেসবুক আইডির মালিক বাবুকে অনতিবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুফতি মাহমুদুল হাসান (খুলনার হুজুর)।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা উলামা পরিষদের আহবায়ক কমিটির সদস্যসচিব মুফতি শুয়াইব ইবরাহীম, মাওলানা জাকির হোসাইন, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা মাহমুদুল হাসান, কোটালীপাড়া পৌরসভার সাবেক মেয়র ওহিদুল ইসলাম হাজরা, সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান মতিউর রহমান হাজরা।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ