শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

বিশ্বনবী (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য, গোপালগঞ্জ জেলা উলামা পরিষদের প্রতিবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেত্রী নুপুর শর্মা ও নবীন জিন্দাল কর্তৃক রাসূল (সা.) কে অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গোপালগঞ্জ জেলা উলামা পরিষদ।

বৃহস্পতিবার (৯ জুন) গোপালগঞ্জ কোর্ট মসজিদ মাদরাসায় পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এক বিশেষ বৈঠক থেকে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বৈঠকে গোপালগঞ্জ জেলা উলামা পরিষদের আহ্বায়ক মাওলানা শামসুল হক ও সদস্য সচিব মুফতী শুয়াইব ইবরাহীম বলেন, মহানবী (সা.)-এর বিরুদ্ধে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দাল যা বলেছেন, তা ক্ষমার অযোগ্য অপরাধ। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।

নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ভারতের ক্ষমতাসীন উগ্র হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক দল দাঙ্গাবাজ বিজেপি ধারাবাহিক ভাবে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির মাধ্যমে ভোটের রাজনীতি করার অপকৌশল করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় নুপুর শর্মা ও জিন্দাল সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব, মানবতার মুক্তিদূত, বিশ্বনবী হযরত মোহাম্মদ সা. ও তাঁর প্রিয় সহধর্মিণী উম্মুল মুমিনীন হযরত আয়েশা রা. সম্পর্কে যে অরুচিকর কটুক্তি করেছে, তা ধৃষ্টতার সকল সীমা অতিক্রম করেছে। বিশ্বের কোটি কোটি নবিপ্রেমিক মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে দাঙ্গাবাজ এই সাম্প্রদায়িক গোষ্ঠী আমাদের ঈমানের পরীক্ষা নিতে চায়।

তাদের ভালো করে জানা থাকা উচিৎ- ধর্মপ্রাণ মুসলমানরা মহানবী (সা.) কে নিজের প্রাণের চেয়েও বেশি ভালোবাসে। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অপমান তারা কখনোই বরদাশত করবে না। বিজেপি সরকার যদি এর দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ না করে এবং ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে তাদের এই ষড়যন্ত্রের পথ পরিহার না করে, তাহলে শীঘ্রই বিশ্ব মুসলিমদের পক্ষ থেকে এর সমুচিত জবাব দেওয়া হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, ইতিমধ্যে ওআইসিসহ মুসলিম বিশ্বের ১৬টি দেশ থেকে আনুষ্ঠানিক নিন্দা জানানো হয়েছে। মধ্যপ্রাচ্যের একাধিক দেশ ভারতের রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানিয়েছে। অথচ ২য় বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশের সরকার এ ব্যাপারে এখনো পদক্ষেপ না নেওয়ায় দেশের সংখ্যাগরিষ্ঠ নব্বই ভাগ নাগরিক হতাশ হয়েছে। নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কালবিলম্ব না করে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে আনুষ্ঠানিক ভাবে এর নিন্দা জানানোর আহ্বান জানান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, মুফতী হাফিজুর রহমান, মাওলানা আবুল কালাম, মাওলানা ফখরুল আলম, কোটালিপাড়া প্রতিনিধি মুফতী মাসুদুর রহমান, কাশিয়ানী প্রতিনিধি মুফতী শিহাবুদ্দিন, টুঙ্গিপাড়া প্রতিনিধি মাওলানা আব্দুল ওয়াহাব, মুকসুদপুর প্রতিনিধি মাওলানা জাহিদ আল মাহমুদসহ প্রমুখ উলামায়ে কেরাম।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ