শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


প্রিয় নবীর অপমান কোন মুসলিম সইতে পারে না: জমইয়্যাতুল মাদারিসিল ক্বাওমিয়্যাহ নোয়াখালী-লক্ষ্মীপুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ভারতের ক্ষমতাশীন দল বিজেপি নেত্রী কর্তৃক রাসূল (সা.) কে অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জমইয়্যাতুল মাদারিসিল ক্বাওমিয়্যাহ নোয়াখালী-লক্ষ্মীপুর, বাংলাদেশ এর নেতৃবৃন্দ।

জমইয়্যাতুল মাদারিসিল ক্বাওমিয়্যাহ নোয়াখালী-লক্ষ্মীপুর, বাংলাদেশ এর সভাপতি মাওলানা শফি উল্লাহ ও সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা আজীজুল্লাহ নওয়াব এক যৌথ বিবৃতিতে ভারতের ক্ষমতাশীন দল বিজেপি নেত্রী কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) ও তাঁর পবিত্র সহ ধর্মিনী হযরত আয়েশা (রাযিয়াল্লাহ তা’আলা আনহা) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সমস্ত মুসলমানের প্রাণের চেয়েও অধিক প্রিয়। প্রিয় নবীর অপমান কোন মুসলিম সইতে পারে না, পারবেও না। প্রিয় নবীজীর ভালোবাসায় মুসলমানরা নিজেদের জীবন পর্যন্ত কোরবানী করতে প্রস্তুত। যদি কোনো ব্যক্তি নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে অপমাননাকর মন্তব্য করে সর্বাবস্থায় তার এ অপরাধ ক্ষমার অযোগ্য এবং তার একমাত্র শাস্তি মৃত্যদণ্ড।

নেতৃবৃন্দ বলেন, চরম ইসলাম বিদ্বেষী, সাম্প্রদায়িত সম্প্রীতি ও শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী ভারতীয় মোদি সরকার ইচ্ছাকৃতভাবে ভারতে মুসলিম বিদ্বেষী নীতি অনুসরণ করছে এবং সহিংসতাকে উস্কে দিচ্ছে। ভারত মোদী সরকারের অধীনে ধর্মীয় স্বাধীনতাকে পদদলিত করছে এবং মুসলমানদেরকে নির্যাতন-নিপীড়ন করে চলছে। ভারতকে এসব ভ্রান্ত্র রীতি-নীতি, বিশ্ব শান্তি-শৃঙ্খলা, স্থিতিশীলতা, সাম্প্রদায়িত সম্প্রীতি নষ্টকারী, মানবতা বিরোধী কার্যক্রম থেকে ফিরে আসতে হবে, অন্যথায় মুসলিম বিশ্বের উচিত হবে ভারতীয় পণ্য বয়কটসহ যথাযথ ব্যবস্থা গ্রহণ কওে, ভারতকে এর কঠোরভাবে জবাব দেওয়া।

ভারত, বাংলাদেশসহ বিশ্ব মোড়লদের উচিত, পৃথিবীর যে কোন ভূখন্ডে শান্তি-শৃঙ্খলা রক্ষা, স্থিতিশীলতা, সাম্প্রদায়িত সম্প্রীতি বজায় রাখার স্বার্থে বিশ্বজগতের সৃষ্টিকর্তা মহান আল্লাহ-তা’আলা, মুসলমানদের ধর্ম, ধর্মীয় গ্রন্থ, নবী-রাসূল ও সাহাবায়ে কেরামের সম্মান রর্ক্ষার্থে কঠোর আইন প্রণয়ন করা এবং তা যথাযথভাবে বাস্তবায়ন করা। অন্যথায় কেউ এধরনের অপমানজনক ঘটনা ঘটালে মুসলমানরা স্বাভাবিকভাবেই রাগে, দুঃখে, ক্ষোভে-ক্রোধে ফেটে পড়বে।

সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা শুরু হবে এবং মহান আল্লাহ-তা’আলার পক্ষ থেকেও আসতে পারে আজাব, গজবসহ ভয়াবহ মানবিক বিপর্যয়। তাই যারা সাম্প্রদায়িত সম্প্রীতি বিনষ্টকারী এহেন জঘন্য অপরাধের সাথে জড়িত, সরকারের উচিত হবে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা, যেন ভবিষ্যতে এ ধরনের অপরাধ করার দুঃসাহস কেউ দেখাতে না পারে। বাংলাদেশের উলামায়ে কেরাম ও সর্বস্তরের মুসলমানদের পক্ষ থেকে ভারত সরকারের প্রতি এটা আমাদের আহবান।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ