শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


চট্টগ্রামে টিকা কার্ড দিয়েই দেয়া হচ্ছে বুস্টার ডোজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: চট্টগ্রামে টিকার কার্ড আনলেই দেওয়া হচ্ছে করোনার সংক্রমণ প্রতিরোধে বুস্টার ডোজ। এ জন্য কেবল টিকার কার্ড আনলেই হচ্ছে। করোনা প্রতিরোধে বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। প্রতিবন্ধী, বয়স্ক ও নারীদের অগ্রাধিকার ভিত্তিতে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে।

আজ শনিবার থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন চলবে আগামী ১০ জুন পর্যন্ত। কেন্দ্রগুলোতে বুস্টার ডোজ হিসেবে ফাইজার, মডার্না ও অ্যাস্ট্রাজেনেকার টিকা দেয়া হচ্ছে।

জানা যায়, চট্টগ্রামে স্থায়ী কেন্দ্র- জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল, বন্দর হাসপাতালে টিকা দেওয়া হচ্ছে। একই সঙ্গে নগরের ৪১ ওয়ার্ডের প্রতিটিতে দুটি করে অস্থায়ী কেন্দ্র স্থাপন করা হয়েছে।

এসব অস্থায়ী কেন্দ্রে প্রতিটিতে দৈনিক ৩০০ জন করে বুস্টার ডোজ প্রয়োগ করা হবে। তাছাড়া উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতেও টিকা দেওয়া হচ্ছে। ক্যাম্পেইন চলাকালীন চট্টগ্রাম বিভাগে ৩২ লাখ ৪৭ হাজার ৮০০ জনকে বুস্টার ডোজ প্রদানের লক্ষ্যমাত্রা রয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, নগর এবং জেলার সব টিকাকেন্দ্রে সকাল ৯টা থেকে টিকা দেওয়া শুরু হয়েছে। এজন্য টিকা কার্ড অবশ্যই সঙ্গে নিয়ে যেতে হবে। বুস্টার ডোজের পাশাপাশি কোভিড টিকা দেওযার স্বাভাবিক কার্যক্রম চলমান থাকবে। টিকার সম্পূর্ণ সুফল পেতে অবশ্যই তৃতীয বা বুস্টার ডোজ নিতে হবে। দ্বিতীয় ডোজ গ্রহণের চার মাস পার হলেই ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী সবাই করোনার টিকার বুস্টার ডোজ নিতে পারবেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ