শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সিলেটের জামিয়া গহরপুরে তারবিয়াতি মাহফিল সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: শাইখুল হাদীস আল্লামা হাফিজ নূর উদ্দিন আহমদ গহরপুরী রহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুরে তারবিয়াতি মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (৩১ মে) বাদ জোহর গহরপুর জামিয়ার মসজিদে এই তারবিয়াতি মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে ছাত্রদের ইলম-আমলের তারাক্কি ও হিকমাহপূর্ণ চলনসই জীবনের দিকনির্দেশনা ও উস্তাদ-তালাবার উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত করেন আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান ও বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি মুহিউস সুন্নাহ শায়খ মাহমুদুল হাসান।

পবিত্র কুরআনের তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এতে জামিয়ার মুহতামিম, বেফাকের সহ-সভাপতি হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ গহরপুরি উদ্বোধনী বক্তব্য রাখেন।

মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান প্রথমে দাওরায়ে হাদীসের ছাত্রদের বুখারীর দারস প্রদান করেন এবং ছাত্রদেরগুনাহমুক্ত জীবন, দ্বীনি ইলমের প্রতি গভীর গুরুত্ব দেয়া, উস্তাদ-ছাত্র নিসবতের ইহতেরাম, হিকমার সাথে চলা, দোয়া ও ইলমে লাদুনি কামনার উপদেশ দেন।

দরসের শেষে আল্লামা গহরপুরি রহ.'র নিসবতে তাকমিল ফিল হাদিসের ছাত্রদেরকে শায়খের হাদিসের ইজাযত প্রদান করেন।

শায়খের আগমন উপলক্ষ্যে সিলেটের বিভিন্ন উপজেলা থেকে মাদরাসার মুহতামিম, নাজিম ও আসাতিযায়ে কেরাম তারবিয়াতি মাহফিলে উপস্থিত হন। আশপাশের মাদরাসাগুলোর ছত্রদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।

পরে দেশ-জাতি ও মুসলিম উম্মাহ'র জন্য মোনাজাতের মধ্য দিয়ে তারবিয়াতি মাহফিল সমাপ্ত হয়।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ