শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


ময়মনসিংহ কেন্দ্রীয় ফতোয়া বোর্ডের যুগান্তকারী পদক্ষেপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আলী যুবায়ের খান
ময়মনসিংহ প্রতিনিধি>

ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর কেন্দ্রীয় ফতোয়া বোর্ডের আয়োজনে এক পরামর্শ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ মে) জামিয়া ইসলামিয়ার ফতোয়া বিভাগে ময়মনসিংহ মহানগরীর ইফতা বিভাগসমূহের জিম্মাদার ও মুফতিয়ানে কেরামের অংশগ্রহণে উক্ত পরামর্শ সভায় এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করা হয়।

ফতোয়া বিভাগের কার্যক্রমকে বেগবান ও গতিশীল করার লক্ষ্যে ময়মনসিংহের সকল ইফতা বিভাগকে এক বোর্ডের অধীনে নিয়ে আসা,দেওবন্দের সিলেবাস সামনে রেখে সমন্বিত নেসাবনামা প্রণয়ন এবং ফতোয়া প্রদানে কেন্দ্রীয় ফতোয়া বোর্ডের সিদ্ধান্তকে চুড়ান্ত সিদ্ধান্ত মেনে নেয়াসহ ময়মনসিংহের ইফতা বিভাগসমূহকে উন্নত করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এই লক্ষ্যে মুফতি আহমদ আলীকে আহ্বায়ক করে একটি ৭ সদস্যের উপকমিটি গঠন করা হয়। এই উপকমিটি আগামী ৬দিনে ময়মনসিংহের বিভিন্ন ইফতা বিভাগের অবস্থা সম্পর্কে মূল কমিটি কে রিপোর্ট করবে।

মোমেনশাহী ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি ফজলুল হকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি রঈসুল ইসলাম, মাওলানা আনওয়ারুল হক মুফতি মাহবুবুল্লাহ, মুফতি আহমদ আলী, মুফতি রইসুল ইসলাম, মুফতি মুহিব্বুল্লাহ, মুফতি নাজমুল হক, মুফতি আব্দুল মালেক, মুফতি আমীর ইবনে আহমদ প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ