শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


গোয়াইনঘাটে পানিবন্দি মানুষের মাঝে বিএনপির শুকনা খাবার বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৈয়দ হেলাল আহমদ বাদশা
গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি>

সিলেটের গোয়াইনঘাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করেছে বিএনপি। গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আবদুল হাকিম চৌধুরী উপস্থিত থেকে উক্ত শুকনো খাবার বিতরণ করা হয়।

উপজেলার নন্দির গাও ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে পানিবন্দী মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে চিড়া, মুরি,গুড়সহ বিভিন্ন ধরনের শুকনো খাবার বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় শনিবার থেকে উপজেলার অন্যান্য ইউনিয়নের বিশেষ করে হাওর অঞ্চলে অতি দুর্যোগপূর্ণ এলাকায় বসবাসরত যাদের বাড়ি-ঘর পানির নিচে তলিয়ে গেছে সেইসব পরিবারের মধ্যে অনুরূপভাবে শুকনো খাবার বিতরণ করা হবে বলে জানিয়েছেন আব্দুল হাকিম চৌধুরী।

এসময় উপস্থিত উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলা বিএনপির সভাপতি মাহবুব আলম সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, উপজেলা যুবদলের আহবায়ক এড শাহজাহান সিদ্দিকী দপ্তরসম্পাদক খাইরুল আমিন, নন্দীর গাও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম আলী, উপজেলা বিএনপির সদস্য আমির মিয়া যুবদলনেতা খলিলুর রহমান প্রমুখ

গোয়াইনঘাট উপজেলার সাবির্ক বন্যা পরিস্থিতি বিষয়ে আবদুল হাকিম চৌধুরী বলেন, গোয়াইনঘাটে এবারের ভয়াবহ বন্যা ২০০৪ সালের বন্যার সমপরিমান। গোটা উপজেলার ৯৫ ভাগ এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। এই মুহুর্তে হাজার হাজার মানুষ অনাহারে অর্ধাহারে বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে যারা বসবাস করছেন তারা খাবার কিনতে পারছেন না, যোগাযোগ ব্যবস্থা না থাকার কারনে।

এমতাবস্থায় পানিবন্দী হাজার হাজার মানুষের পাশে দাঁড়ানোর জন্য সামাজিক সংগঠন, বিদেশী দাতা গোষ্টি, বিত্তশালীদের প্রতি তিনি আহ্বান জানান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ