শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪৪৯ যাত্রীকে জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: কিশোরগঞ্জের ভৈরবে আন্তঃনগর ট্রেন থামিয়ে বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪৪৯ যাত্রীর কাছ থেকে এক লাখ ১৩ হাজার টাকা জরিমানাসহ ভাড়া আদায় করেছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

শুক্রবার (৬ মে) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভৈরব রেলস্টেশনে পরিচালিত ওই অভিযানের নেতৃত্ব দেন রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শত্তকত জামিল মহসিন। এ সময় তাকে সহায়তা করেন রেলওয়ে থানা পুলিশ ও রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

জানা গেছে, সকাল ১০টা থেকে ২০ টিকিট চেকার ও দুই পরিদর্শকের একটি দল ভৈরব রেলস্টেশনে বিভিন্ন আন্তঃনগর ট্রেন থামিয়ে বিনা টিকিটে ভ্রমণকারী যাত্রীদের চিহ্নিত করে ট্রেন থেকে নামিয়ে জরিমানাসহ ভাড়া আদায় করেন। বিকেল ৪টা পর্যন্ত ৪৪৯ যাত্রীকে জরিমানা করা হয়। আদায় করা হয় এক লাখ ১৩ হাজার টাকা।

ভৈরব স্টেশন মাস্টার মো. নুরুনন্নবী জানান, গত দুই বছর করোনার কারণে দাঁড়িয়ে ট্রেন ভ্রমণ নিষিদ্ধ ছিল। তবে পরিবেশ স্বাভাবিক হওয়ায় ঈদ উপলক্ষে আবারও দাঁড়িয়ে ভ্রমণের অনুমতি দেন রেল কর্তৃপক্ষ। এতে করে ট্রেনে যাত্রীর চাপ বাড়ে কয়েক গুণ। তাই যাত্রীদের ভ্রমণ নিরাপদ করতে এই অভিযান। ১৪টি আন্তঃনগর ট্রেনে এ অভিযান চালানো হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ