শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

দেশের বিভিন্ন জেলায় সাদাকাহ’র রমাদান কোরআন সেন্টার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বাংলাদেশের বিভিন্ন জেলায় চালু হয়েছে সাদাকাহ-এর ‘রামাদান কোরআন সেন্টার। যুক্তরাষ্ট্রভিত্তিক সাহায্য সংস্থা সাদাকাহ ইউএসএ-এর উদ্যোগে বাংলাদেশের বিভিন্ন স্থানে ‘রামাদান কোরআন সেন্টার’ উদ্বোধন করা হয়েছে।

জানা যায়, এই সেন্টারগুলোতে পহেলা রমজান থেকে পুরো মাস জুড়ে স্থানীয় শিশু কিশোর ও কোরআন পড়তে ইচ্ছুকদের পবিত্র কোরআন শিক্ষা দেওয়া হচ্ছে।

পাশাপাশি নীতি-নৈতিকতাসহ ইসলামী ধর্মীয় শিক্ষাও প্রদান করছেন সাদাকাহ কোরআন সেন্টারের শিক্ষকগণ। সেন্টারগুলোর উদ্বোধনে স্থানীয় আলেম-ওলামা ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সাধারণ মক্তব তো আগে থেকেই ছিল। তবে সাদাকাহ ইউএসএ-এর উদ্যোগে শুধু রমজানের জন্য বিশেষায়িত যে কোরআন সেন্টার উদ্বোধন করা হয়েছে, সেটা দারুণ উদ্যোগ।

এর ফলে এলাকার মানুষ আরো সহিহ শুদ্ধভাবে কোরআন শিখতে পারবে। এজন্য এলাকার পক্ষ থেকে সাদাকাহ ইউএসএ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান স্থানীয় মুসল্লী ও আলেমরা।

রামাদান কোরআন সেন্টারগুলোর মধ্যে রয়েছে- গাইবান্ধার ফুলছড়ির মন্ডলপাড়া জামে মসজিদ, জামালপুরের দেওয়ানগঞ্জের কামারের চর জামে মসজিদ, কুড়িগ্রামের চর রাজিবপুরের জোয়ানিপারা জামে মসজিদ, বরিশালের উজিরপুরের জুগিহাটি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা।

বরিশালের আগৈলঝাড়া ফুল্লশ্রী ফকিরবাড়ী জামে মসজিদ, ঢাকার তেজকুনিপাড়ার আহছানিয়া নুরানিয়া এতিমখানা, কক্সবাজার পৌরসভার ১ নং ওয়ার্ডের বায়তুশ শরফ জামে মসজিদ, ভোলার চরফ্যাশনের কুকরিমুকরি ফজলুল উলুম কিরাতুল কোরআন মাদরাসা, বরিশালের আগৈলঝরার মিয়াবাড়ি মক্তব এবং হবিগঞ্জের মাধবপুরের পূর্ব আন্দিউরা জামে মসজিদ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ