শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইফতারে রাখুন খেজুরের স্মুদি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: খেজুর দিয়ে ইফতার করা সুন্নত। আবার খেজুরের পুষ্টিগুণ ও সারা দিনের রোজার পর হারানো কর্মশক্তি ফিরিয়ে দেওয়ার ক্ষমতা রয়েছে। খেজুরের স্মুদি অত্যন্ত উপাদেয় ও স্বাস্থ্যকর। ইফতার টেবিলের সৌন্দর্য বাড়াতে পারে চমৎকার এই পানীয়।

উপকরণ: টক দই ১ কাপ, দুধ ১ কাপ, দানা ছাড়া খেজুর ৬টি, চিনি ৩ চা-চামচ অথবা স্বাদমতো, এলাচিগুঁড়া ১ চিমটি, বরফ আধা কাপ, বাদাম ও ড্রাই ফ্রুটস গার্নিশিংয়ের জন্য।

প্রণালি: প্রথমে একটি মিক্সচারে আধা কাপ বরফের টুকরা ও ১ কাপ দই দিতে হবে। এরপর তাতে একে একে খেজুর, চিনি, এলাচিগুঁড়া ও দুধ দিতে হবে এবং মিক্সচারে ২ মিনিট ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এরপর একটি গ্লাসে ঢেলে ওপর দিয়ে বাদাম আর ড্রাই ফ্রুটস দিয়ে গার্নিশ করে পরিবেশন করব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ