শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


আলিম পরীক্ষার ট্রান্সক্রিপ্ট বিতরণ সোমবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ২০২১ সালের আলিম পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট মাদরাসা শিক্ষা বোর্ড, ঢাকা এবং বোর্ডের আটটি আঞ্চলিক কার্যালয় (ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, কুমিল্লা, চট্টগ্রাম ও সিলেট) থেকে সোমবার (২৫ এপ্রিল) বিতরণ করা হবে।

এ দিন ঢাকা অঞ্চলের জেলাগুলোর শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এবং অন্যান্য অঞ্চলের শিক্ষার্থীদের ট্রান্সস্ক্রিপ্ট বোর্ডের আঞ্চলিক কার্যালয় থেকে বিতরণ করা হবে। সম্প্রতি মাদরাসা শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, প্রতিষ্ঠান প্রধান নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকের (শিক্ষক ছাড়া অফিস সহকারী বা অন্য কাউকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট দেওয়া হবে না) মাধ্যমে উল্লিখিত তারিখে মাদরাসা শিক্ষা বোর্ড ও আঞ্চলিক কার্যালয় থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

অধ্যক্ষ নিজের বা তার পাঠানো প্রতিনিধির বেলায় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে বিদ্যমান গভর্নিং বডির সভাপতি কর্তৃক প্রতিস্বাক্ষরিত আবেদনপত্র অবশ্যই আনতে হবে। অন্যথায় একাডেমিক ট্রান্সক্রিপ্ট দেওয়া হবে না।

এতে আরও বলা হয়েছে, প্রতিনিধির মাধ্যমে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধান কর্তৃক অবশ্যই প্রতিনিধির স্বাক্ষর সত্যায়ন করে আনতে হবে।

যেসব প্রতিষ্ঠানে গভর্নিং বডি নেই (মামলাজনিত বা অন্য কোনো কারণে), সেসব প্রতিষ্ঠানের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা/জেলা প্রশাসকের প্রতিস্বাক্ষরসহ আবেদনপত্র আনতে হবে। ট্রান্সস্ক্রিপ্ট গ্রহণের পর কোনো ভুল-ত্রুটি দেখা দিলে সাত দিনের মধ্যে লিখিতভাবে বোর্ডকে জানাতে হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ