শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
কিশোরগঞ্জ নিকলীর হিলচিয়া মাদরাসা থেকে ছাত্র নিখোঁজ, সন্ধান চেয়ে পরিবারের আকুতি হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা

করোনার বন্ধে ৬ মাসে হাফেজ হলো মিজানুর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৈয়দ হেলাল আহমদ বাদশা।।

গোয়াইনঘাট সিলেট প্রতিনিধি>

করোনার বন্ধে সময়কে কাজে লাগিয়ে মাত্র ছয় মাস ১৬ দিনে কোরআনে হাফেজ হয়েছে ১২ বছরের শিশু মিজানুর রহমান মিজান। সে লতিফিয়া হিফজুল কুরআন একাডেমি ওসমানীনগর মাদ্রাসার ছাত্র।

জানা যায়, মিজানুর রহমান উপজেলার ৭নং নন্দিরগাঁও ইউনিয়নের মিত্রিমহল গ্রামের মুহা. জুফুর আহমদের প্রথম সন্তান। তার বাবা একজন ব্যবসায়ী।

তার বাবা মুহা. জুফুর আহমদ বলেন, করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে বিদ্যালয় বন্ধ ছিল। এই অবসরকে কাজে লাগাতে কোরআন হিফজ শুরু করে এবং মাত্র ছয় মাস ১৬ দিনে সে পুরো কোরআন হিফজ শেষ করে।

তিনি আরও বলেন, আমার অনেক স্বপ্ন ছিলে আমার ছেলে কোরআনে হাফেজ হবে আল্লাহ সুবহানাতায়াল আমার স্বপ্ন পূরণ করেছেন। তাই আল্লাহ তায়া’লার কাছে লাখো কোটি শুকরিয়া আদায় করি।

তিনি সকলের কাছে মিজানুর রহমানের জন্য দোয়া প্রতাশা করেন।

হিফজুল কুরআন একাডেমি ওসমানীনগর মাদ্রাসার প্রধান শিক্ষক মুহা. আব্দুর রব বলেন, মিজানুর রহমান মিজান গত বছরের ২৫ জানুয়ারি হিফজ শাখায় ভর্তি হয়ে ৬ মাস ১৬ দিনে এত অল্প সময়ে কোরআন হিফজ করে যেমন মেধার স্বাক্ষর রেখেছে, তেমনি প্রমাণ করেছে সদিচ্ছা থাকলে যেকোনো পরিস্থিতিতে কোরআন হিফজ করা সম্ভব। তিনি তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ