শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

ছাত্র জমিয়ত বাংলাদেশ ময়মনসিংহ জেলার ইফতার মাহফিল সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

তরিকুল ইসলাম মুক্তার: ছাত্র জমিয়ত বাংলাদেশ ময়মনসিংহ জেলার উদ্যোগে “তাক্বওয়া ও নীতি-নৈতিকতা অর্জনে মাহে রমাযানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল” অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) ময়মনসিংহ শহরের বাইপাস মোড়ে কাবাবজী রেস্টুরেন্টে ময়মনসিংহ জেলা সভাপতি আব্দুল আলীমের সভাপতিত্বে ও মহানগর ছাত্র জমিয়তের সদস্য সচিব সাজ্জাদুল করিম শোয়াইব সঞ্চালনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় মুফতি আব্দুল আলীম বলেন, আমাদের অন্তরে যখন আল্লাহর ভয় আসবে তখন সমজে আদর্শ ফিরে আসবে। এজন্য সর্বপ্রথম যে জিনিসের প্রয়োজন, তা হলো- তাক্বওয়াওয়ালা পরহেজগার ব্যক্তি তৈরী করা। আমরা যদি তাক্বওয়াবান ব্যক্তি তৈরী করতে পারি তাহলে সমাজ থেকে অন্যায়, অশান্তি দূরিভুত হয়ে যাবে। একজন তাক্বওয়াবান ব্যক্তি কস্মিনকালেও অন্যায়্যকে প্রশ্রয় দিতে পারেনা। এজন্য সর্বপ্রথম ছাত্র জমিয়ত নেতাকর্মীদের তাক্বওয়ার সবক গ্রহণ করতে হবে।

তিনি বলেন, একজন আদর্শবান ছাত্র আগামীর পৃথিবীর কর্ণধার। সর্বপ্রথম আমরা নিজেরা তাক্বওয়াওয়ালা সিফাত অর্জন করে, এরপর একাডেমিক পর্যায়ে এই মিশন বাস্তবায়নে স্কুল, কলেজ ও ইউনিভার্সিটি'সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে তাক্বওয়ার মেহনতের ছড়িয়ে দেয়।

তিনি আরও বলেন, তাকওয়াপূর্ণ নেতৃত্বের এই মিশনে আমরা যদি সফল হতে পারি তাহলে আগামীতে আমাদের জন্য একটি আদর্শ সমাজ অপেক্ষা করছে। যে সমাজে কোন দূর্নীতি, মারামারি, রাহাজানি, চুরিডাকাতি, ছিনতাই, খুন, ঘুষ, অন্যায়-অপরাধ থাকবেনা। যে সমাজের সর্বস্তরে বইবে ন্যায়ের সুবাতাস।

এসময় অন্যান্য বক্তারা বলেন— দেশের ছাত্রসমাজ আজ অধঃপতনের দিকে এগিয়ে যাচ্ছে। তাদেরকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিটি ছাত্র জমিয়ত কর্মীকে নিজেদের ব্যাক্তিজীবনে তাকওয়ার চর্চা করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- যুব জমিয়ত ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি নাঈম কাসেমী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা ইসমাঈল মানসুর, যুব জমিয়ত ময়মনসিংহ মহানগরীর আহবায়ক মুফতি ওয়ালীউল্লাহ, ছাত্র জমিয়ত ময়মনসিংহ জেলার সাধারণ সম্পাদক মতিউর রহমান, মহানগর ছাত্র জমিয়তের আহবায়ক শরীফুল ইসলাম, জেলার সিনিয়র সহ-সভাপতি আজীজুল হক তাহলা, জেলা সহ-সভাপতি আতাউর রহমান, জেলার কওমি মাদ্রাসা বিষয়ক সম্পাদক মারুফ খানসহ বিভিন্ন উপজেলা থেকে আগত প্রতিনিধিবৃন্দ ও জেলা ছাত্র জমিয়তের দায়িত্বশীলবৃন্দ এবং বিভিন্ন স্তরের কর্মীবৃন্দ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ