শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মৌসুমি সবজি দিয়ে তৈরি করুন সবজি খিচুড়ি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: খিচুড়ি পুষ্টিকর খাবার। বিশেষ করে সবজি খিচুড়ি। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে রান্না করবেন পুষ্টিকর সবজি খিচুড়ি। ইফতার বা সেহরিতে আপনি সবজি খিচুড়ি খেতে পারবেন।

উপকরণ: ১. পরিমাণমতো তেল, ২. পেঁয়াজ কুচি, ৩. তেজপাতা, ৪. দারুচিনি, ৫. লবঙ্গ, ৬. এলাচ, ৭. আদা বাটা, ৮. রসুন বাটা, ৯. পেঁয়াজ বাটা, ১০. লবণ, ১১. ডাল, ১২. হলুদের গুঁড়ো, ১৩. চাল, ১৪. পানি, ১৫. কাঁচামরিচ, ১৬. ঘি, ১৭ সবজি।

প্রস্তুত প্রণালি: প্রথমে রাইস কুকারে তেল দিন। এতে পেঁয়াজ কুচি, তেজপাতা, দারুচিনি, লবঙ্গ, এলাচ, আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, লবণ, ডাল ও হলুদের গুঁড়ো দিয়ে ঢেকে কষিয়ে নিন।

কষানো হলে চাল, পনি ও কাঁচামরিচ দিয়ে ১৫-২০ মিনিট রান্না করুন। সবশেষে ঘি ও সবজি দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের সবজি খিচুড়ি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ