শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষায় জামিয়া কারীমিয়া আরাবিয়ার ঈর্ষণীয় সাফল্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ২০তম কেন্দ্রীয় পরীক্ষায় জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরা ঢাকার মোট ২৯জন শিক্ষার্থী মেধা তালিকায় শীর্ষস্থান অর্জন করেছে।

তাদের মধ্যে- কাফিয়া জামাতে প্রথম হয়েছে মুহা. আশরাফুল ইসলাম। ইবতেদায়ী জামাতে প্রথম হয়েছে দুইজন মুহা. রকিবুল ইসলাম ও মুহা. মাহফুজু রহমান। হিফজ বিভাগে প্রথম হয়েছে ৩ জন, মুহা. আমির হামযা, মুহা. হুযাইফা তামীম, মুহা. রায়হান। খাছ বিভাগে প্রথম হয়েছে মুহা. তামিম। ২য় শ্রেনীতে প্রথম হয়েছে মুহা. সুলাইমান।

মিজান জামাতে দ্বিতীয় হয়েছে মুহা. আনিসুর রহমান। ইবতেদায়ী জামাতে দ্বিতীয় হয়েছে মুহা. তামিজ উদ্দিন। হিফজ বিভাগে দ্বিতীয় হয়েছে ৫জন; মুহা. আব্দুস সামাদ নূর, মুহা. মুজাহিদুল ইসলাম, মুহা. সাজিদুল ইসলাম, মুহা. মুয়াজ আহমেদ, মুহা. মাহদী হাসান। হিফজ বিভাগে তৃতীয় হয়েছে শাহ পরান।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষায় জামিয়া কারীমিয়া আরাবিয়ার মোট ১৬৩ জন পরীক্ষা দিয়েছে। তাদের মধ্যে ১১৮ জন মুমতাজ হয়েছে।

জামিয়া কারীমিয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা মকবুল হোসাইন আওয়ার ইসলাকে বলেন, আল্লাহ তায়ালার অনেক শুকরিয়া, জামিয়া কারীমিয়ার শিক্ষার্থীরা এতো ভালো ফলাফল করেছে। এ সাফল্য জামিয়া কারীমিয়ার সকল ছাত্র-শিক্ষকের। শিক্ষাসচিবের দিক নির্দেশনা, শিক্ষকদের পরিশ্রম ও শিক্ষার্থীদের মেহনতের ফসল এ সাফল্য।

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী মেধাতালিকায় অর্জন করেছে তাদের জন্য শুভ কামনা। তারা সামনের দিনগুলোতে আরও ভালো ভাবে মেহনত করুক। জামিয়া কারীমিয়ার নাম উজ্জল করুক। যারা পরিশ্রম করেছে তাদের জন্য দোয়া রইল। আরও ভালো ভাবে মেহতন করুক তারা। আল্লাহ তায়ালার কাছে বেশি বেশি দোয়া করুক। ইনশাআল্লাহ আল্লাহ তায়ালা তাদের উত্তম প্রতিদান দিবেন।

এর আগে ১৯ এপ্রিল (মঙ্গলবার) বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। সেদিন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী ফলাফলের একটি কপি বোর্ডের চেয়ারম্যান মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের হাতে তুলে দেন।

জানা যায়, ২০তম কেন্দ্রীয় পরীক্ষায় হিফজুল কুরআন থেকে সানাবিয়া আম্মাহ (কাফিয়া) পর্যন্ত মোট ৭টি মারহালায় কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় ৪৭৮টি মাদরাসা অংশ গ্রহণ করে। পাশের হার ৮৮.৬০%। কেন্দ্র সংখ্যা ২২০টি, ছাত্র সংখ্যা ১০৭৮৭।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ