শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

প্রধানমন্ত্রী তাহাজ্জুদ পড়েন, তার সময়ে ঢাবিতে নামাজের জায়গা উচ্ছেদ কেন: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সবকিছুর চর্চা হতে পারলে ইসলামের চর্চা হতে পারবে না কেন? কেন মহিলাদের নামাজের জায়গা উচ্ছেদ করা হয়েছে? ‘প্রধানমন্ত্রী তাহাজ্জুদ পড়েন’ তার ক্ষমতা থাকাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে নামাজে জায়গা উচ্ছেদ হয়, তাহলে প্রধানমন্ত্রীর নামাজ পড়ার মানে কী? এসব কিছু জনগণকে ভাবিয়ে তুলেছে।

তিনি বলেন, দেশ এক ভয়াবহ পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে। সরকারের ছত্রছায়ায় নাস্তিক্যবাদী শক্তিগুলো তৎপর হয়ে উঠছে।

তিনি বলেন, ওই শক্তিগুলো ইসলামপন্থিদের সরকারের মুখোমুখি হিসেবে দাঁড় করানোর ব্যর্থ চেষ্টা করছে। পহেলা বৈশাখ এটা হিন্দুদের একটি ধর্মীয় উৎসব। হিন্দুয়ানী উৎসবকে সার্বজনীন করার জন্য নাস্তিক্যবাদীদের পরামর্শে মঙ্গল শোভাযাত্রা দেশের সর্বত্র ছড়িয়ে দিচ্ছে। যা বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তা-চেতনা পরিপন্থি।

আজ শনিবার বিকেলে রাজধানীর কোতোয়ালীস্থ একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানা শাখা আয়োজিত রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের কোতোয়ালী থানা সভাপতি বীল মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে সেক্রেটারী মুহাম্মদ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সদস্য সম্মেলন ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, জয়েণ্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, আহমদ বাওয়ানী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন মুন্সি, মাওলানা আশরাফ আলী।

তিনি বলেন, টিপ নিয়ে টিপপন্থিরা দেশময় জেহাদ শুরু করেছে, সেই টিপপন্থির হাতেই হিজাব নিয়ে কটুক্তি হয়, হিন্দু শিক্ষিকা মুসলিম শিক্ষার্থীদের পিটিয়ে আহত করলে কেবলমাত্র হিজাব পরার অপরাধে। তার কোন জবাবদিহি হয় না কিংবা শাস্তি হয় না। এই কী প্রধানমন্ত্রীর নামাজ পড়ার নমুনা? সবধরণের উস্কানী বন্ধ না হলে ঈমান ও আমলের স্বার্থেই জনগণ ময়দানে নেমে আসতে বাধ্য হবে।

ইসলামী আন্দোলন গেন্ডারিয়া থানার সদস্য সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

এদিকে গতকাল ঢাকার ধুপখোলাস্থ মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সেন্টারে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের গেন্ডারিয়া থানা শাখার উদ্যোগে ‘মাহে রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা, নবাগত সদস্য সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি জননেতা মাওলানা ইমতিয়াজ আলম। সংগঠনের গেন্ডারিয়া থানা সভাপতি হাজী মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাকীম মোঃ আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সদস্য সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের জয়েণ্ট সেক্রেটারী ডা. মোঃ শহিদুল ইসলাম, হাজী আনিসুর রহমান, হাজী আব্দুশ শাকুর, আলহাজ্ব হাফেজ শামসুল হক, হাজী আবুল বাশার মুন্সি, হাজী মো. মাছুম বিল্লাহ, আলহাজ্ব শরিফুল ইসলাম শাহীন, আলহাজ্ব জয়নাল আবেদীন, মুফতী মাহবুবুর রহমান, শাহজালাল ইবনে আজিজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা, ওয়ার্ড ও স্থানীয় নেতৃবৃন্দ।

এনটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ