শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বাংলাবাজারে ‘কওমি মার্কেটে’র উদ্বোধন বুধবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামি বইয়ের নিত্য-নৈমত্তিক চাহিদা পূরণে বাংলাবাজারে উদ্বোধন হতে যাচ্ছে ‘কওমি মার্কেট’। আগামী ২০ এপ্রিল (বুধবার) বেলা ২টায় মার্কেট উদ্বোধন কার্যক্রম শুরু হবে। শেষ হবে বিকেল ৪টায়।

এবিষয়ে মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন বলেছেন, এটা অনেক বড় ইতিবাচক বিষয় এবং আমাদের ঘরানার জন্য অবশ্যই একটা সুসংবাদ। লেখালেখি দীনি দাওয়াতের অন্যতম টেকসই মাধ্যম। ৫০ বাংলাবাজার দারুল কিতাবের মালিক মুফতী মুহাম্মদ উবাইদুল্লাহর হাত ধরে বাংলাদেশের মৌলিকধারার উলামায়ে কেরামের এই জগতে পর্দাপন। এটা আরও বর্ণাঢ্য হচ্ছে। আরও প্রসারিত হচ্ছে। এটা ইতিবাচক ও খুবই আনন্দের বিষয়। আমাদের অঙ্গনে যে বিপুল পরিমানে লেখক তৈরি হয়েছে এবং হচ্ছে। তাদের জন্য যেরকম কর্মক্ষেত্র প্রসারিত হওয়ার প্রয়োজন ছিল। সে প্রয়োজন পূরণে এটা একটা নতুন পদক্ষেপ। এটাকে আমি আমাদের জন্য ইতিবাচক ও সাফল্য, অর্জন হিসেবে দেখি।

কওমি মার্কেটের এক দোকান মালিক জানিয়েছেন, মাদরাসার দরসি, গাইরে দরসিসহ অন্যান্য ইসলামি বই পাওয়া যেতো ইসলামী টাওয়ারে। এছাড়াও আশেপাশের মার্কেটে ইসলামি বই পাওয়া যায়। তবে ইসলামী টাওয়ারের মতো স্বতন্ত্র আরেকটি মার্কেটের প্রয়োজন ছিল। ‘কওমি মার্কেট’ সে প্রয়োজন মেটাবে। এখানে থাকবে মিশর, বৈরুত, পাকিস্তান, ভারতসহ বিভিন্ন দেশ থেকে আমদানিকৃত দরসি-গাইরে দরসি এবং অন্যান্য উর্দু, ফার্সি ও বাংলা বইয়ের বিপুল সমাহার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে- মাওলানা ‍মুহাম্মদ আব্দুল মালেক, মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, মাওলানা নাসীম আরাফাত, মাওলানা ইয়াহইয়া ইউসুফ নদভী।

এ ছাড়া দেশের খ্যাতিমান আলেম, লেখক, সম্পাদক ও প্রকাশকবৃন্দ উপস্থিত থাকবেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ